নিজারে জলহস্তীর আক্রমণে প্রাণ গেল ১২ শিশুর

জলহস্তীর আক্রমণে প্রাণ গেল ১২টি শিশুর। পশ্চিম আফ্রিকার ছোট্ট দেশ নিজারের রাজধানী নিয়ামেতে এই সপ্তাহের প্রথমে হাড় হিম করা এই ঘটনা ঘটলেও গতকালই সারা পৃথিবীর সামনে খবরটি প্রকাশ্যে আসে।  

Updated By: Nov 22, 2014, 06:42 PM IST
 নিজারে জলহস্তীর আক্রমণে প্রাণ গেল ১২ শিশুর
Photo courtesy: Neel Cooper/ Mercury Press

ওয়েব ডেস্ক: জলহস্তীর আক্রমণে প্রাণ গেল ১২টি শিশুর। পশ্চিম আফ্রিকার ছোট্ট দেশ নিজারের রাজধানী নিয়ামেতে এই সপ্তাহের প্রথমে হাড় হিম করা এই ঘটনা ঘটলেও গতকালই সারা পৃথিবীর সামনে খবরটি প্রকাশ্যে আসে।  

সোমবার ১২, ১৩ বছরের বেশ কিছু  ছাত্র-ছাত্রী ভর্তি একটি নৌকা নিজার নদীর উপর দিয়ে যাওয়ার সময় আচমকাই একটি জলহস্তী নৌকাটিকে আক্রমণ করে। পশ্চিম আফ্রিকার পড়ুয়ারা নদীর অন্যপ্রান্তে অবস্থিত স্কুলে যাওয়ার জন্য হামেশাই এই ধরণের নৌকা ব্যবহার করে।

বুধবার নিগারের সেকেন্ডারি শিক্ষামন্ত্রী সরকারি টেলিভিশনে জানিয়েছেন জলহস্তীর আক্রমণে ৭ জন ছাত্রী ও ৫ ছাত্রের প্রাণ গেছে। ওই নৌকায় পড়ুয়াদের সঙ্গে ছিলেন এক গ্রামবাসীও। প্রাণ গেছে তাঁরও।

প্রাথমিকভাবে জানা গিয়েছিল এই হামলায় মারা গেছে ২ পড়ুয়ার। নিঁখোজ ১১। কোনওরকমে রক্ষা পেয়েছে ৫জন। পরে জানা যায় মারা গেছে ১২জন।

নিয়ামেতে জলহস্তীর আক্রমণ অবশ্য নতুন ঘটনা নয়। যুবক জলহস্তীরা এমনিতেই বেশ হিংস্র হয়। প্রাণ হাতে নিয়ে নিগার নদী পাড় করতে হয় সাধারণ মানুষকে।

 

.