মাঝ সমুদ্রে ইতালির অগ্নিদগ্ধ জাহাজে এখনও আটক ১৬১

অ্যাড্রিয়াটিক সমুদ্রে অগ্নিদগ্ধ জাহাজ থেকে ৪৯জনকে উদ্ধার করে একটি পণ্যবাহী জাহাজ আজ ইতালীয় বন্দর বারিতে এসে পৌঁছল। ইতালি ও আলবেনিয়া মাঝামাঝি সমুদ্রে ওই অগ্নিদগ্ধ জাহাজে ধোঁয়ার মধ্যে এখনও আটক ১৬০ জন।

Updated By: Dec 29, 2014, 03:53 PM IST
মাঝ সমুদ্রে ইতালির অগ্নিদগ্ধ জাহাজে এখনও আটক ১৬১

বারি, ইতালি: অ্যাড্রিয়াটিক সমুদ্রে অগ্নিদগ্ধ জাহাজ থেকে ৪৯জনকে উদ্ধার করে একটি পণ্যবাহী জাহাজ আজ ইতালীয় বন্দর বারিতে এসে পৌঁছল। ইতালি ও আলবেনিয়া মাঝামাঝি সমুদ্রে ওই অগ্নিদগ্ধ জাহাজে ধোঁয়ার মধ্যে এখনও আটক ১৬০ জন।

বিপজ্জনক উদ্ধারকার্যের সময় মারা যান এক যাত্রী। আহত হয়েছেন আরও দুই। ইতালীয় ও গ্রিসের উদ্ধারকারী জাহাজগুলি যাত্রীদের উদ্ধারকরতে লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছে। উদ্ধারকাজে গতি আনতে দু'দেশ থেকেই পাঠানো হয়েছে হেলিকপ্টার।

রবিবার গ্রিসের কার্ফু দ্বীপের কাছে হঠাতই আগুন লেগে যায় যাত্রীবাহী ইতালীয় জাহাজ নরম্যান অ্যাটল্যান্টিকে। ৪২২ যাত্রী ও ৫৬ জন জাহাজ কর্মী নিয়ে জাহাজটি গ্রিসের পাত্রাস থেকে ইতালির অ্যানাকোনায় যাচ্ছিল নরম্যান অ্যাটল্যান্টিক। জাহাজটিতে ছিল ২০০টি গাড়ি।

জাহাজটির নীচের ডেকে গাড়ি রাখার জায়গাটিতে প্রথম আগুন লেগে যায়। রেডিও বিকল হয়ে যাওয়ার ফলে প্রাথমিকভাবে জাহাজটি থেকে কোনও বিপদ সংকেতই পাঠানো যায়নি। আগুন লাগার ৪ ঘণ্টা পরে প্রথম উদ্ধারকারী জাহাজটি আসে। গতকাল সন্ধে পর্যন্ত গ্রিস ও ইতালি সরকারের যৌথ উদ্দ্যোগে উদ্ধার করা হয় ১৫১জনকে। তবে আবহাওয়া খারাপ থাকায় বারবার ব্যহত হচ্ছে উদ্ধারকার্য।

সোমবার সকাল পর্যন্ত উদ্ধার করা গেছে ৩১৬জনকে। এখনও জাহাজটিতে আটক ১৬১জন।

 

.