ফুটবল ম্যাচ দেখতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ১৭ জনের

ফুটবল ম্যাচ দেখতে গিয়ে হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ১৭ জনের। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার আঙ্গোলায়। উগে শহরের একটি স্টেডিয়ামে ম্যাচ দেখতে ভিড় জমান ১০ হাজারের বেশি দর্শক। অথচ স্টেডিয়ামে বসার জায়গা ৮ হাজার জনের। হাজার দুয়েক লোক তাও স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। শুরু হয়ে যায় হুড়োহুড়ি। সেখানেই পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ১৭ জনের। অসুস্থ অন্তত ৬০ জন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

Updated By: Feb 11, 2017, 10:08 AM IST
ফুটবল ম্যাচ দেখতে গিয়ে পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ১৭ জনের

ওয়েব ডেস্ক: ফুটবল ম্যাচ দেখতে গিয়ে হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে মৃত্যু হল অন্তত ১৭ জনের। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার আঙ্গোলায়। উগে শহরের একটি স্টেডিয়ামে ম্যাচ দেখতে ভিড় জমান ১০ হাজারের বেশি দর্শক। অথচ স্টেডিয়ামে বসার জায়গা ৮ হাজার জনের। হাজার দুয়েক লোক তাও স্টেডিয়ামে ঢোকার চেষ্টা করেন। শুরু হয়ে যায় হুড়োহুড়ি। সেখানেই পদপিষ্ট হয়ে মৃত্যু হয় ১৭ জনের। অসুস্থ অন্তত ৬০ জন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন

ফিফার ব্র্যান্ড অ্যাম্বাসাসাডর এবার নাকি মারাদোনা!

অন্যদিকে, নোবেল চুরির ঘটনা অত্যন্ত লজ্জার। তিনি মর্মাহত, হতবাক। দেশে ফিরে এই আক্ষেপ শোনা গেল নোবেলজয়ী কৈলাস সত্যার্থীর গলায়। ফের আর্জি জানালেন, দেশের সম্মানের কথা ভেবে অপরাধীরাই ফিরিয়ে দিক পদক, সার্টিফিকেট। গত মঙ্গলবার তাঁর দিল্লির বাড়ি থেকেই চুরি যায় নোবেলের রেপলিকা। সঙ্গে সার্টিফিকেটটিও। দু হাজার চোদ্দ সালে নোবেল শান্তি পুরস্কার পান কৈলাস সত্যার্থী। ঘটনার সময় তিনি আমেরিকা সফরে ছিলেন।

.