বাংলাদেশের টঙ্গীতে প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণে মৃত ২১

বাংলাদেশের টঙ্গীতে শিল্পতালুকে ভয়াবহ অগ্নিকাণ্ড। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২১। আহত ৭০-এর বেশি। রাজধানী ঢাকার উত্তরে টঙ্গিতে, টেম্পাকো প্যাকেজিং ফ্যাক্টরি নামে এই কারখানায় বয়লার ফেটে প্রথম আগুন ছড়ায়। মূলত পটেটো চিপস সহ বিভিন্ন খাদ্যসামগ্রী এবং ঘরের নানা জিনিসপত্রের জন্য প্লাস্টিক-প্যাকেট তৈরির কাজ হত এই কারখানায়। ফলে ভিতরে মজুত ছিল প্রচুর দাহ্যবস্তু। আগুন লাগার পরই তা দ্রুত ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি। কয়েক মিনিটেই আগুন ভয়ঙ্কর চেহারা নেয়। 

Updated By: Sep 10, 2016, 12:13 PM IST
বাংলাদেশের টঙ্গীতে প্যাকেজিং কারখানায় বয়লার বিস্ফোরণে মৃত ২১
ছবি সৌজন্য : টুইটার

ওয়েব ডেস্ক : বাংলাদেশের টঙ্গীতে শিল্পতালুকে ভয়াবহ অগ্নিকাণ্ড। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২১। আহত ৭০-এর বেশি। রাজধানী ঢাকার উত্তরে টঙ্গিতে, টেম্পাকো প্যাকেজিং ফ্যাক্টরি নামে এই কারখানায় বয়লার ফেটে প্রথম আগুন ছড়ায়। মূলত পটেটো চিপস সহ বিভিন্ন খাদ্যসামগ্রী এবং ঘরের নানা জিনিসপত্রের জন্য প্লাস্টিক-প্যাকেট তৈরির কাজ হত এই কারখানায়। ফলে ভিতরে মজুত ছিল প্রচুর দাহ্যবস্তু। আগুন লাগার পরই তা দ্রুত ছড়িয়ে পড়তে বেশি সময় নেয়নি। কয়েক মিনিটেই আগুন ভয়ঙ্কর চেহারা নেয়। 

আরও পড়ুন- উত্তর কোরিয়ার পরমানু পরীক্ষায় কাঁপুনি দুনিয়া জুড়ে

আজ সকাল ৬টা নাগাদ আগুন লাগে ওই কারখানায়।  আগুন নেভাতে জয়দেবপুর, টঙ্গী, কুর্মিটোলা, সদর দপ্তর, মিরপুর ও উত্তরাসহ থেকে বেশ কয়েকটি দমকলের গাড়ি আনতে হয়েছে। আগুনের তীব্রতা এতটাই বেশি ছিল যে পাঁচতলা ওই ভবনে দুটি তল আংশিকভাবে  ধসে গেছে। আগুনের কারণ নিয়ে তদন্ত শুরু হয়েছে। পুলিস জানিয়েছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

.