Indian Origin Death in USA: ফের খুন আমেরিকায়, বাড়িতেই গুলিবিদ্ধ ভারতীয় পরিবারের ৪ সদস্য

ভারতীয়-আমেরিকান দম্পতি আনন্দ এবং অ্যালিসকে একটি বাথরুমের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে। যমজ বাচ্চাদেরকে একটি বেডরুমে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। তাঁদের মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

Updated By: Feb 14, 2024, 07:04 PM IST
Indian Origin Death in USA: ফের খুন আমেরিকায়, বাড়িতেই গুলিবিদ্ধ ভারতীয় পরিবারের ৪ সদস্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেরালার ভারতীয় বংশোদ্ভূত একটি পরিবারকে হত্যা এবং আত্মহত্যার একটি ঘটনার পরে পাওয়া গিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়। ওই পরিবারকে তাদের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। পরিবারটিতে যাদেরকে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে তাঁরা হলেন, ৪২ বছরের আনন্দ সুজিত হেনরি। তাঁর স্ত্রী ৪০ বছরের এলিস প্রিয়াঙ্কা এবং তাদের চার বছর বয়সী যমজ সন্তান নোয়া এবং নিথান।

ওই পরিবারের বাড়ির কেউ কল এটেন্ড না করায় এক আত্মীয় ওয়েলফেয়ার চেক চাওয়ার পরে পুলিস মৃতদেহগুলি খুঁজে পায়।

ভারতীয়-আমেরিকান দম্পতি আনন্দ এবং অ্যালিসকে একটি বাথরুমের মধ্যে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া গেছে। যমজ বাচ্চাদেরকে একটি বেডরুমে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। তাঁদের মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

পুলিস জানিয়েছে, ‘আগত অফিসাররা কোনও সাড়া না পাওয়ায়, তারা বাড়ি ঘিরে তল্লাশি করে এবং বাড়িতে জোর করে কারোর প্রবেশের কোনও চিহ্ন দেখতে পাননি। একটি খোলা জানালা খুঁজে পেয়ে, অফিসাররা বাড়িতে প্রবেশ করে এবং চারজনকে মৃত অবস্থায় দেখতে পান’।

আরও পড়ুন: East Midnapore: ভুতুরে স্টকের জেরে কাস্টমারের হুমকি, টেনশনে গলায়...

বাথরুম থেকে একটি নাইন এমএম পিস্তল ও একটি লোডড ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে।

ওই দম্পতি ২০২০ সালে ২.১ মিলিয়ন ডলারে বাড়িটি কিনেছিলেন বলে রেকর্ড থেকে জানা গিয়েছে।

পুলিসের প্রাথমিক মূল্যায়ন এটি একটি সম্ভাব্য খুন এবং আত্মহত্যার ঘটনার ইঙ্গিত দিচ্ছে। যদিও তারা অন্যান্য সম্ভাবনাকে উড়িয়ে দেয়নি।

সান মাতেও পুলিস বিভাগ এক বিবৃতিতে বলেছে, ‘আমাদের কাছে এই সময়ে থাকা তথ্যের ভিত্তিতে, এটি জনসাধারণের জন্য কোনও বিপদ ছাড়াই একটি বিচ্ছিন্ন ঘটনা বলে মনে হচ্ছে কারণ আমরা নিশ্চিত যে দায়ী ব্যক্তিটি বাড়ির মধ্যেই ছিল’।

কেরালার এই পরিবারটি গত নয় বছর ধরে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করছিল। আনন্দ, একজন সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার এবং অ্যালিস, একজন সিনিয়র অ্যানালিস্ট। দুই বছর আগে নিউ জার্সি থেকে সান মাতেও কাউন্টিতে আসেন তাঁরা। বন্ধুত্বপূর্ণ, পরিশ্রমী এবং নিবেদিত পিতামাতা হিসাবে পরিচিত এই দম্পতি প্রতিবেশী এবং সহকর্মী উভয়েরই পছন্দের ছিল।

আদালতের রেকর্ড অনুসারে, আনন্দ ২০১৬ সালের ডিসেম্বরে বিবাহবিচ্ছেদের আবেদন করেছিলেন, কিন্তু আদালতে বিচ্ছেদ ঘটেনি।

আরও পড়ুন: Bolpur: হাসপাতালে ধুন্ধুমার, পেশেন্টের বাড়ির লোককে মারধরে অভিযুক্ত সিকিউরিটি অফিসার

সান মাতেও কাউন্টির ক্রিমিনাল ইনভেস্টিগেশন ব্যুরো (সিআইবি) মামলাটি হাতে নিয়েছে, প্রমাণ সংগ্রহের জন্য সান মাতেও কাউন্টি ক্রাইম ল্যাবের সঙ্গে কাজ করছে। মৃতদেহগুলিকে সান মাতেও কাউন্টি করোনারের হেফাজতে নেওয়া হয়েছে।

কেসটি সাম্প্রতিক একটি ঘটনার সঙ্গে একটি ভয়ঙ্কর সাদৃশ্য বহন করে যেখানে একটি ধনী ভারতীয় বংশোদ্ভূত দম্পতি এবং তাদের কিশোরী কন্যাকে ম্যাসাচুসেটসে তাদের পাঁচ মিলিয়ন ডলারের প্রাসাদে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে।

গত মাসে, মার্কিন যুক্তরাষ্ট্রে অন্তত সাত ভারতীয় বংশোদ্ভূত লোকের মৃতদেহ পাওয়া গিয়েছে। ভারতে মার্কিন রাষ্ট্রদূত এরিক গারসেটি আশ্বস্ত করেছেন যে ভারতীয় শিক্ষার্থীদের জন্য এটি একটি নিরাপদ গন্তব্য হিসাবে প্রমাণ করতে মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

 

.