Afghanistan Crisis: কাবুল বিমানবন্দরে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৭

ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তাদের, এমনটাই জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। '

Updated By: Aug 22, 2021, 01:30 PM IST
Afghanistan Crisis: কাবুল বিমানবন্দরে হুড়োহুড়ি, পদপিষ্ট হয়ে মৃত ৭
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশ ছাড়ার হুড়োহুড়িতে পদপিষ্ট হয়েছে মৃত্যু হয়েছে ৭ জনের। রবিবার সকালে এই ঘটনায় তুমুল চাঞ্চল্য ছড়ায় কাবুলে। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে তাদের, এমনটাই জানিয়েছে মার্কিন সেনাবাহিনী। 'গেট ক্র্যাশ' করে বিমানবন্দরে ঢোকার চেষ্টার সময় ধাক্কাধাক্কিতে পদপিষ্ট হয়েছে মানুষ। 

মৃত সাতজনই আফগানিস্তানের নাগরিক। বহু মানুষ আহত হয়েছে। এই ঘটনায় আরও একবার তালিবানি শাসনের ছবিটা স্পষ্ট হয়ে গেল। কিছুদিন আগে আগফান প্রদেশের দখল নিয়েছে তালিবানরা। শরিয়ত আইন মেনে এবার সেখানে চলবে তালিবানি রাজ। এমতবস্থায় আফগান প্রদেশ ছেড়ে অন্যত্র ঠাঁই খুঁজছে আফগানিস্তানের মানুষ। 

কাবুল বিমানবন্দরের জড়ো হচ্ছেন সেই অভিপ্রায়েই। এবার সেখানে ঘটে দেল মর্মান্তিক ঘটনা। এলাকার পরিস্থিতি সংকটজনক। তবে দেশ ছাড়ার ঘটনায় কাবুলে মৃত্যু হয়েছে আগেও। 

আরও পড়ুন, Afghan Crisis: উদ্দেশ্য আফগান শরণার্থীদের অনুপ্রবেশ আকটানো, তুরস্ক সীমান্তে প্রাচীর গ্রিসের

বিমানবন্দরের বাইরের গুলি চালিয়ে ভিড় সরানোর চেষ্টা করেছে তালিবানরা। প্রতিবাদের বদলে মিলেছে রক্তচক্ষু এবং অবশেষে জীবন দিতে হয়েছে। এবার প্রাণ বাঁচানোর তাগিদে প্রাণ বিসর্জন গেল সাতজন আফগান নাগরিকের। 

প্রসঙ্গত, কিছুক্ষণ আগেই অশান্ত আফগানিস্তান থেকে দেশে ফেরানো হল দ্বিশতাধিক ভারতীয় নাগরিককে। রাত থেকে তিনদফায় বায়ুসেনার বিমানে ফিরল ভারতীয়রা। দোহা থেকে দিল্লিতে প্রথম বিমানে এলেন ৬০ জন, দ্বিতীয় বিমানে তাজাকিস্তান থেকে দিল্লি পৌঁছল ৮৭ জন এবং কিছুক্ষণ আগেই ফিরলেন ১৬৮ জন ভারতীয়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.