USA: কুলাঙ্গার স্কুলশিক্ষকের লালসার শিকার পঞ্চাশেরও বেশি পড়ুয়া!

USA: মার্কিন যুক্তরাষ্ট্রের একজন প্রাক্তন শিক্ষকের বিরুদ্ধে ৫০-রও বেশি শিক্ষার্থীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। কমপক্ষে ৫৬ জন ভুক্তভোগী এই ৭৬ বছর বয়সী শিক্ষক থমাস বার্নাগুজির বিরুদ্ধে মামলা করেছেন।

Updated By: Feb 1, 2024, 07:37 PM IST
USA: কুলাঙ্গার স্কুলশিক্ষকের লালসার শিকার পঞ্চাশেরও বেশি পড়ুয়া!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্রের একজন প্রাক্তন শিক্ষকের বিরুদ্ধে ৫০-রও বেশি শিক্ষার্থীকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। একটি প্রতিবেদন অনুসারে, কমপক্ষে ৫৬ জন ভুক্তভোগী এই ৭৬ বছর বয়সী শিক্ষক থমাস বার্নাগুজির বিরুদ্ধে মামলা করেছেন। বলেছেন প্রাক্তন তৃতীয় শ্রেণির শিক্ষক একজন ধারাবাহিক শিশু নির্যাতনকারী। ভুক্তভোগীদের বয়স ৪ থেকে ৮ বছর বুধবার আদালতে প্রসিকিউটররা দাবি করেছেন যে বে শোর স্কুল ডিস্ট্রিক্ট এটি সম্পর্কে জানত এবং চোখ বন্ধ করে ছিল এতদিন।

আরও পড়ুন: China: প্রেমিকাকে খুশি করতে, ১৫ তলা থেকে ফেলে খুন সন্তানদের! গুলি করে মারা হল দোষী যুগলকে...

এই শিক্ষক অর্থাৎ বার্নাগুজি যৌন নির্যাতনের অভিযোগে দোষী নন বলে স্বীকার করেছেন। তিনি ২০০৩ সালে শিক্ষকতা থেকে অবসর নেন। গত মাসে তাঁকে গ্রেফতার করা হয় এবং তারপর থেকে আরও ১১ জন নতুন হেনস্থার শিকার এগিয়ে এসেছেন।

গার্ডিনার ম্যানর প্রাথমিক বিদ্যালয় এবং মেরি ক্লার্কসন প্রাথমিক বিদ্যালয়ে এই যৌন নিপীড়ন ঘটেছিল, যেখানে বার্নাগুজি ১৯৭০ থেকে ২০০০ সাল পর্যন্ত তৃতীয় শ্রেণীর ছাত্রদের পড়াতেন।

তাঁর মেয়াদকালে, তিনি জেলার ছাত্র এবং সহকর্মীদের কাছে খুবই শ্রদ্ধার মানুষ ছিলেন। আক্রান্তদের মধ্যে একজন হলেন রবার্ট হাবার্ড, যিনি ১৯৭৬ সালে বার্নাগোজির ছাত্র ছিলেন। হাবার্ড বলেছেন যে, বার্নাগুজি তাঁকে ক্লাসরুমে যৌন হেনস্থা করতেন এবং দাবি করেন যে যেন বার্নাগুজিকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন: Kalpana Chawla: ২১ বছর আগে মাটি ছোঁয়ার মাত্র ১৬ মিনিট আগে মহাকাশেই পুড়লেন কল্পনা! ঠিক কী ঘটেছিল সেদিন?

স্কুলের পরে, বার্নাগুজি একটি স্থানীয় প্রাইভেট জিম এবং সমুদ্র সৈকতে শিক্ষার্থীদের প্রশিক্ষন দিতেন। প্রসিকিউটররা জানিয়েছেন, তাঁর বাড়ির ভেতরে কয়েকশ ছাত্রের ছবি পাওয়া গেছে। তারপরই বার্নাগোজিকে গ্রেফতার করা হয়েছিল। চলতি বছরের মার্চ মাসে তাঁকে আদালতে হাজির করা হবে এবং দোষী সাব্যস্ত হলে তাঁকে ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড ভোগ করতে হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.