ভূমিকম্পের ধবংসাবশেষ নীচ থেকে বেঁচে ফিরল ৮ মাসের শিশু

স্থানীয় সময় তখন বৃহস্পতিবার রাত সাড়ে ন'টা। ভূমিকম্পে কেঁপে উঠল জাপানের কুমামোতো শহর। পরপর ৬ বার কেঁপে ওঠে শহরটা। তছনছ হয়ে চারদিকে উলোট পালোট হয়ে যায়। ভেঙে গুঁড়িয়ে যায় একাধিক বাড়ি। কিন্তু প্রকৃতির এই তাণ্ডব সত্ত্বেও ধ্বংসলীলা থেকে নিশ্চিন্তে বেঁচে ফিরল এক প্রাণ।

Updated By: Apr 15, 2016, 03:37 PM IST
ভূমিকম্পের ধবংসাবশেষ নীচ থেকে বেঁচে ফিরল ৮ মাসের শিশু

ওয়েব ডেস্ক: স্থানীয় সময় তখন বৃহস্পতিবার রাত সাড়ে ন'টা। ভূমিকম্পে কেঁপে উঠল জাপানের কুমামোতো শহর। পরপর ৬ বার কেঁপে ওঠে শহরটা। তছনছ হয়ে চারদিকে উলোট পালোট হয়ে যায়। ভেঙে গুঁড়িয়ে যায় একাধিক বাড়ি। কিন্তু প্রকৃতির এই তাণ্ডব সত্ত্বেও ধ্বংসলীলা থেকে নিশ্চিন্তে বেঁচে ফিরল এক প্রাণ।

প্রায় ৪০০ লোক আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। ধ্বংসস্তূপে চাপা পড়ে মারা গিয়েছেন ৯ জন। ৪৪ হাজারেরও বেশি লোক ঘর ছাড়া। একদিকে চলছে উদ্ধারকার্য, অন্যদিকে আফটার শকে প্রতিনিয়ত কেঁপে চলেছে কুমামোতো। এই অবস্থায় এক ভেঙে পড়া বিল্ডিংয়ের ধ্বংসাবশেষ সরানোর সময় হঠাতই উদ্ধারকারী দল দেখতে পায় নীচে চাপা পড়ে রয়েছে এক আট মাসের শিশু। শিশুটিকে বার করে এনে অবাক হয়ে যান উদ্ধারকারীরা। ওই বিশাল ধবংসস্তূপের নীচে চাপা পড়ে থাকার পরও বহালতবিয়তে বেঁচে রয়েছে ছোট্ট শিশুটি। সঙ্গে সঙ্গে শিশুটিকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়।

.