Spider-Man কমিকের একটি পাতার নিলাম, দাম উঠল রেকর্ড ৩.৩৬ মিলিয়ন ডলার

আর্টওয়ার্কের জন্য বিডিং ৩৩০,০০০ ডলার থেকে শুরু হয়েছিল

Updated By: Jan 14, 2022, 05:03 PM IST
Spider-Man কমিকের একটি পাতার নিলাম, দাম উঠল রেকর্ড ৩.৩৬ মিলিয়ন ডলার
ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ১৯৮৪ সালের কমিকের মূল আর্টওয়ার্কের একটি একক পৃষ্ঠা যেখানে স্পাইডার-ম্যান রয়েছে তা বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রে রেকর্ড ৩.৩৬ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে।

পৃষ্ঠাটিতে স্পাইডির কালো সিম্বিওট স্যুটের প্রথম উপস্থিতি দেখানো হয়েছে। এর থেকেই পরবর্তীতে মার্ভেল সুপার হিরোস সিক্রেট ওয়ারস নং-৮ এ অ্যান্টি-হিরো ভেনম তৈরি হয়।

 

হেরিটেজ অকশনস ইস্যুটির পৃষ্ঠা ২৫ এর জন্য আর্টওয়ার্কের বর্ণনায় বলেছে, "এই পৃষ্ঠাটি কভারে থাকা একটি বড় উন্মোচন ছিল! এখানেই পিটার পার্কার আসলে তার নতুন কালো পোশাক পেয়েছিলেন"।

"কিন্তু... এটি একটি গোপন পোশাক! কারণ এটি খুব শীঘ্রই জীবিত হতে শুরু করে এবং এর নিজস্ব এজেন্ডা রয়েছে। এটি ভেনম চরিত্রের উৎপত্তি!"

আরও পড়ুন: Pakistan: খাইবার পাখতুনখোয়া প্রদেশের প্রতি অবহেলা, ইমরানের সঙ্গে বচসা খট্টকের

আর্টওয়ার্কের জন্য বিডিং ৩৩০,০০০ ডলার থেকে শুরু হয়েছিল।

একটি আমেরিকান কমিক বইয়ের অভ্যন্তর থেকে আর্টওয়ার্কের একক পৃষ্ঠার অকশনের পূর্ববর্তী রেকর্ডটি ছিল "দ্য ইনক্রেডিবল হাল্ক" এর ১৯৭৪ সংখ্যায় উলভারিনের প্রথম ছবি দেখানো একটি ফ্রেম। সেই পৃষ্ঠাটি ৬৫৭,২৫০ ডলারে বিক্রি হয়।

১৯৩৮ এর অ্যাকশন কমিকস নং এর একটি অনুলিপি ১ যেখানে সুপারম্যানের প্রথম উপস্থিতি দেখা যায়। তা টেক্সাসের ডালাসে হেরিটেজ নিলামের চার দিনের কমিক ইভেন্টের প্রথম দিনে ৩.১৮ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে।

কপিটি কমিক বুক গ্রেডিং অথরিটি CGC দ্বারা ৬.০ গ্রেড করা হয়েছে। হলিউড রিপোর্টার অনুসারে, উচ্চ গ্রেড সহ বিশ্বের সবচেয়ে বিখ্যাত কমিক বইয়ের ইস্যুটির আরও দুটি কপি আগে নিলামে আরও বেশি দামে বিক্রি হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)