Pakistan: খাইবার পাখতুনখোয়া প্রদেশের প্রতি অবহেলা, ইমরানের সঙ্গে বচসা খট্টকের

বৃহস্পতিবার সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ক্ষমতাসীন জোটের সংসদীয় দলের বৈঠকের সময় এ ঘটনা ঘটে বলে জানা গেছে

Updated By: Jan 14, 2022, 04:15 PM IST
Pakistan: খাইবার পাখতুনখোয়া প্রদেশের প্রতি অবহেলা, ইমরানের সঙ্গে বচসা খট্টকের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) এবং প্রতিরক্ষা মন্ত্রী পারভেজ খট্টকের (Pervez Khattak) মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। খট্টক বলেন তিনি ইমরানকে ভোট দেবেন না কারণ সরকার উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়া (north western Khyber Pakhtunkhwa) প্রদেশের প্রতি অবহেলার করেছে।

বৃহস্পতিবার সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে ক্ষমতাসীন জোটের সংসদীয় দলের বৈঠকের সময় এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

প্রতিরক্ষা মন্ত্রী, একটি বিতর্কিত সাপ্লিমেন্টারি অর্থ বিল-২০২২, যাকে সাধারণত মিনি-বাজেট বলা হয়, সেটি পাশ করার জন্য বৈঠকে অংশ নেন। জানা গেছে তিনি প্রধানমন্ত্রী খানকে ভোট দেবেন না বলে জানিয়েছেন যদি এই অনুন্নত প্রদেশে নতুন গ্যাস সংযোগ না দেওয়া হয়।

খট্টক খাইবার পাখতুনখোয়া (KP) প্রদেশের নওশেরা-১ (Nowshera-I) থেকে জাতীয় পরিষদে নির্বাচিত হয়েছিলেন।

সূত্রের খবর, খট্টকের অভিযোগে প্রধানমন্ত্রী ক্ষুব্ধ হন এবং তাকে ‘ব্ল্যাকমেইলিং’ বন্ধ করতে বলেন।

এতে প্রতিরক্ষা মন্ত্রী বৈঠক থেকে বেরিয়ে গেলেও, পরে প্রধানমন্ত্রী তাকে ফিরিয়ে আনেন বলেই জানা গেছে।

খট্টকের অভিযোগ এই প্রদেশটি বিদ্যুৎ ও গ্যাসের ব্যবস্থার ক্ষেত্রে অবহেলিত হচ্ছে। কিন্তু এই সুবিধাগুলি অন্যান্য প্রদেশের মানুষ যথেষ্ট পরিমাণে উপভোগ করছে।

আরও পড়ুন: Union Budget 2022: ১ ফেব্রুয়ারি বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা, এবার দু'দফায় হবে অধিবেশন

প্রতিরক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীকে জানান যে পরিস্থিতি যদি দীর্ঘস্থায়ী হয় তবে প্রদেশের জনগণ পিটিআইকে ভোট দেবেন না। খট্টক বৈঠকের পরে মিডিয়াকে জানান যে তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কঠোরভাবে কথা বলেননি বা খানকে ভোট না দেওয়ার কোনও হুমকিও দেননি। তিনি কেবলমাত্র প্রদেশে গ্যাসের ঘাটতি এবং নতুন গ্যাস সংযোগের উপর নিষেধাজ্ঞার বিষয়টি উত্থাপন করেছিলেন।

তিনি আরও বলেন, “ইমরান খান আমার নেতা এবং প্রধানমন্ত্রী এবং আমি তাকে বলিনি যে কেপির জনগণকে গ্যাস সংযোগ না দিলে আমি তাকে ভোট দেব না।”

খট্টক জানান, তিনি ধোঁয়ার কারণে বৈঠক ত্যাগ করেন।

তিনি বলেন, “আমি একজন ধূমপায়ী এবং আমি ধূমপান করতেই বৈঠকের বাইরে গিয়েছিলাম।”

প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক বিশেষ সহকারী শাহবাজ গিল (Shahbaz Gill) পরে নিশ্চিত করেন যে খট্টক কেপির জনগণকে গ্যাস না দেওয়ার বিষয়টি উত্থাপন করেছিলেন।

তিনি বলেন, প্রতিরক্ষা মন্ত্রী জ্বালানি মন্ত্রী হাম্মাদ আজহারকে (Hammad Azhar) বলেছেন যে কেপিতে গ্যাস সরবরাহ প্রকল্পগুলি বন্ধ করা হচ্ছে এবং প্রদেশের জনগণকে কোনও নতুন গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)