গর্ভবতী, জানলেনই না ছাত্রী! শিশুর জন্ম দিলেন পাত্রে, স্থান হল আস্তাকুঁড়ে

শিশুর জন্ম হল একটা পাত্রে, আর তারপর সেই শিশু মায়ের কোলে মাথা রাখার বদলে পড়ে রইল আস্তাকুঁড়ে। অনিচ্ছাকৃতভাবে গর্ভবতী হয়ে পড়ার পর ভূমিষ্ঠ শিশুর নির্মম পরিণতি ছিল এটাই। নিজের সন্তানকে না দেখেই, ফেলে দিয়ে আসার পর মায়ের অভিজ্ঞতা, নিজেই জানালেন বন্ধুদের।

Updated By: Apr 15, 2016, 05:29 PM IST
গর্ভবতী, জানলেনই না ছাত্রী! শিশুর জন্ম দিলেন পাত্রে, স্থান হল আস্তাকুঁড়ে

ওয়েব ডেস্ক: শিশুর জন্ম হল একটা পাত্রে, আর তারপর সেই শিশু মায়ের কোলে মাথা রাখার বদলে পড়ে রইল আস্তাকুঁড়ে। অনিচ্ছাকৃতভাবে গর্ভবতী হয়ে পড়ার পর ভূমিষ্ঠ শিশুর নির্মম পরিণতি ছিল এটাই। নিজের সন্তানকে না দেখেই, ফেলে দিয়ে আসার পর মায়ের অভিজ্ঞতা, নিজেই জানালেন বন্ধুদের।

আমরা কখনও প্রোটেকশন নিতাম না। সবসময় পিল ব্যবহার করতাম আমি। কখনও ভাবিনি, এই অসচেতনতা আমাকে বিপদে ফেলবে। হঠাৎ গর্বভতী হয়ে পড়লাম আমি। তবে, এটা কোনও মাথাব্যাথার কারণই ছিল না আমার কাছে। কিন্তু আমি জানতেই পারিনি আমি গর্ভবতী। আমার ঋতুস্রাব আটকে যাওয়াতেই আমি একটু অবাক হই। সে সময়টা আমার বয়ফ্রেন্ডের সঙ্গে আমার ঝগড়া চলছিল, তাই ওকে জানাতেও পারিনি সমস্যার কথা। বন্ধুকে জানাই। তারপর বন্ধুর কথা মত একটা জনপ্রিয় জায়গায় যাই যেখানে সবাই গর্ভপাত করাতেই আসেন। সেখান থেকে একটা পিল আমাকে দেওয়া হয়, তারপরই রক্তপাত। আমি ভাবলাম আমার ঋতুস্রাব হয়ে গিয়েছে। তারপর আমি আমার বয়ফ্রেন্ডকে জানাই, আমি গর্ভপাত করিয়েছি।

একমাস পর আমি আবারও একই সমস্যার সম্মুখীন হই। তখন আমি আর আমার বয়ফ্রেন্ড উভয়েই একটু ভীত হয়ে পরি। আমি আবারও একটা ক্লিনিকে যাই। চিকিৎসকরা জানায় আমি ৫ মাসের গর্ভবতী। আমি আমার বয়ফ্রেন্ড সেখানেই ঠিক করি, গর্ভপাত করাতে হবে। সেখানে দীর্ঘক্ষণের পরীক্ষা নিরীক্ষা, তারপর ইনজেকশন দেওয়া হয় আমাকে। ডাক্তার, নার্সরা ছাড়াও আমার এবং আমার বয়ফ্রেন্ডের বন্ধুরাও ছিল সেখানে, যারা এর আগে গর্ভপাত করিয়েছে। শেষে একটি পাত্রে আমি ওই শিশুর জন্ম দিই। তারপর একটি কাপড়ে জড়িয়ে ওকে আস্তাকুঁড়ে ফেলে দিয়ে চলে আসি।

আমার বাড়ির কেউই এই ঘটনা জানেন না। আমি ভগবানের কাছে ক্ষমাপ্রার্থী। কিন্তু এই অভিজ্ঞতা আমাকে দ্বিতীয়বার মা হওয়ার ইচ্ছায় ভীতি দেয়।

.