ট্রাম্পের টুইটে শেয়ার বাজারে পতন অ্যামাজনের

Updated By: Aug 17, 2017, 08:07 PM IST
ট্রাম্পের টুইটে শেয়ার বাজারে পতন অ্যামাজনের

ওয়েব ডেস্ক: ট্রাম্পের এক টুইটে ৫.৭ বিলিয়ন মার্কিন ডলার বাজার দর পড়ল অ্যামাজনের। গতকাল ই-কমার্স সাইটটির বিরুদ্ধে ট্রাম্প টুইট্যারে লেখেন, "কর প্রদানকারী খুচরো বিক্রেতাদের বিরাট ক্ষতি করছে অ্যামাজন"। আর তারপরই পতন শুরু হয় সংস্থাটির শেয়ারের। এর আগেও বহুবার সংস্থার সিইও তথা 'দ্য ওয়াশিংটন পোষ্ট'-এর মালিক জেফ বেজোসের সমালোচনা করেছেন ট্রাম্প।

প্রসঙ্গত, মার্কিন মুলুক জুড়ে অসংখ্য খুচরো ব্যবসায়ীকে তাদের দোকান বন্ধ করে দিতে হয়েছে এবং হচ্ছে অ্যামাজনের মতো 'ই-কমার্স জায়েন্টে'র রমরমার কারণে, এমনটা বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে। তার ফলে, একদিকে যেমন 'কর প্রদানকারী খুচরো বিক্রেতারা' মার খাচ্ছেন,  তেমনই কাজ হারাচ্ছেন অসংখ্য মানুষ। এই বিষয়টিও উল্লেখ করেছেন ট্রাম্প তাঁর টুইটে।--

ই-কমার্স সাইটের প্রভাবে চিরাচরিত খুচরো ব্যবসার সঙ্গে যুক্ত কর্মচারীরা যেমন কাজ হারাচ্ছেন, তেমনই অন্যদিকে অ্যামাজনের মতো বিশ্ব জুড়ে ব্যবসা করা ই-কমার্স সাইট হাজার হাজার ওয়্যারহাউস কর্মীও নিয়োগ করছে দুনিয়ার বিভিন্ন দেশে। কিছুদিন আগেই যেমন সংস্থাটি জানিয়েছে, বর্তমান বছরের মাঝামাঝি সময়ে তাদের মোট ১ লক্ষ কর্মীকে নিয়োগ করার পরিকল্পনা রয়েছে।

.