এবার ট্রাম্পের বিরুদ্ধে সরাসরি আইনি যুদ্ধে প্রায় তাবড় মার্কিন কর্পোরেট দুনিয়া

এবার ট্রাম্পের বিরুদ্ধে সরাসরি আইনি যুদ্ধে প্রায় তাবড় মার্কিন কর্পোরেট দুনিয়া। অ্যাপল, গুগল, ফেসবুক সহ প্রায় একশোটিরও বেশি হাই-টেক কোম্পানি এই লড়াইয়ে সামিল। ট্রাম্পের ভিসা নিষেধাজ্ঞার জেরে তাঁদের ব্যবসা ক্ষতির মুখে পড়বে বলে আশঙ্কা প্রকাশ সংস্থাগুলির। আপিল কোর্টে করা এক আবেদনে তাঁদের বক্তব্য, মুসলিম প্রধান সাতটি দেশের নাগরিকদের জন্য যেভাবে আমেরিকার দরজা বন্ধ করে দেন ট্রাম্প, তা শুধু শরণার্থী সংক্রান্ত আইনই নয়, মার্কিন সংবিধানেরও পরিপন্থী।

Updated By: Feb 7, 2017, 08:32 AM IST
এবার ট্রাম্পের বিরুদ্ধে সরাসরি আইনি যুদ্ধে প্রায় তাবড় মার্কিন কর্পোরেট দুনিয়া

ওয়েব ডেস্ক: এবার ট্রাম্পের বিরুদ্ধে সরাসরি আইনি যুদ্ধে প্রায় তাবড় মার্কিন কর্পোরেট দুনিয়া। অ্যাপল, গুগল, ফেসবুক সহ প্রায় একশোটিরও বেশি হাই-টেক কোম্পানি এই লড়াইয়ে সামিল। ট্রাম্পের ভিসা নিষেধাজ্ঞার জেরে তাঁদের ব্যবসা ক্ষতির মুখে পড়বে বলে আশঙ্কা প্রকাশ সংস্থাগুলির। আপিল কোর্টে করা এক আবেদনে তাঁদের বক্তব্য, মুসলিম প্রধান সাতটি দেশের নাগরিকদের জন্য যেভাবে আমেরিকার দরজা বন্ধ করে দেন ট্রাম্প, তা শুধু শরণার্থী সংক্রান্ত আইনই নয়, মার্কিন সংবিধানেরও পরিপন্থী।

আরও পড়ুন পাক বিরোধী স্লোগান উঠল ইসলামাবাদের পথে!

গত সপ্তাহেই অ্যামাজন এবং এক্সপেডিয়া, এই দুই সংস্থাও ট্রাম্পের ভিসা নীতির বিরুদ্ধে আইনি যুদ্ধে নেমেছে। ইতিমধ্যে সিয়াটেলের আদালতে ধাক্কা খেয়েছে মার্কিন প্রেসিডেন্টের ভিসা নীতি। ভিসা ব্যান পুনর্বহালের দাবিতে আপিল কোর্টে যায়  জাস্টিস ডিপার্টমেন্ট। সেখানেও আর্জি খারিজ হয়ে গিয়েছে। তারওপর এবার সম্মুখসমর, ট্রাম্প বনাম মার্কিন কর্পোরেট দুনিয়ার। 

আরও পড়ুন  আদালতের নির্দেশের বিরুদ্ধে মুখ খুললেন ট্রাম্প

.