আন্তর্জাতিক আইন অনুযায়ী কুলভূষণের বিচার চলবে: ইমরান খান

পাকিস্তানকে কুলভূষণের দণ্ডাদেশ পুনর্বিবেচনা করতে বলেছে আন্তর্জাতিক আদালত। পাকিস্তানের তোলা সব যুক্তিই বাতিল করে দেয় আদালত

Updated By: Jul 18, 2019, 03:46 PM IST
আন্তর্জাতিক আইন অনুযায়ী কুলভূষণের বিচার চলবে: ইমরান খান

নিজস্ব প্রতিবেদন: পাকিস্তানে চরবৃত্তির অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত কুলভূষণ যাদবের মৃত্যদণ্ড আপাতত রদ করেছে আন্তর্জাতিক ন্যায়বিচার আদালত। এনিয়ে বিশ্বের দরবারে মুখ পুড়েছে পাকিস্তানের। কিন্তু তা মানতে রাজী নন ইমরান খান।

আরও পড়ুন-১০ বছর খোঁজার পর মুম্বই হামলার ‘সো কল্ড মাস্টারমাইন্ড’ গ্রেফতার পাকিস্তানে: ট্রাম্প

পাক প্রধামন্ত্রী একটি টুইট করে জানিয়েছেন, ‘আন্তর্জাতিক আইন অনুযায়ী ব্যবস্থা নেবে পাক সরকার। তবে কুলভূষণকে আদালত ছেড়ে দেয়নি, নির্দোষ বলেও ঘোষণা করেনি কিংবা ফেরত পাঠাতেও বলেনি। এতে আমরা খুশি। কারণ কুলভূষণ পাকিস্তানের মানুষের বিরুদ্ধে অপরাধ করেছেন।’

বুধবার তার রায়ে পাকিস্তানকে কুলভূষণের দণ্ডাদেশ পুনর্বিবেচনা করতে বলেছে আন্তর্জাতিক আদালত। পাকিস্তানের তোলা সব যুক্তিই বাতিল করে দেয় আদালত। ভারত বারবার দাবি করছিল কুলভূষনের বিচার করতে গিয়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘন করেছে পাকিস্তান। ভারতের ওই যুক্তি মেনে নিয়েছে আদালত। এর ফলে কুলভূষণ এখন থেকে আইনজীবীর সাহায্য নিতে পারবেন।

আরও পড়ুন-প্রাণপ্রিয় ২ পোষ্য সারমেয়কে গুলি করে খুনের পর বাড়ির দোনলা বন্দুকে আত্মঘাতী মালিকও!

উল্লেখ্য, ভারতীয় নৌসেনার এই অফিসারকে পাক গোয়েন্দা অফিসাররা গ্রেফতার করেন। ইরান থেকে পাকিস্তানে আনা হয় কুলভূষণকে। অভিযোগ আনা হয়, পাকিস্তানে ঢুকে চরবৃত্তি করছিলেন কুলভূষণ। ওই গ্রেফতারের পর থেকেই পাক আদালতে রয়েছে কুলভূষণ।

.