Canada stabbings: অজ্ঞাত আততায়ীর আক্রমণ কানাডায়, ছুরির আঘাতে মৃত ১০

Canada stabbings: কর্মকর্তারা জানিয়েছেন যে ওই দুই ব্যক্তির বয়স প্রায় ৩০ বছর। তাদেরকে শেষবার একটি কালো নিসান রোগ গাড়িতে ভ্রমণ করতে দেখা গিয়েছিল। শেষবার প্রাদেশিক রাজধানী রেজিনাতে দেখা গিয়েছিল তাদেরকে। এই অঞ্চল যেখানে হামলা হয়েছিল তার প্রায় ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দক্ষিণে।

Updated By: Sep 5, 2022, 11:19 AM IST
Canada stabbings: অজ্ঞাত আততায়ীর আক্রমণ কানাডায়, ছুরির আঘাতে মৃত ১০

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মধ্য কানাডার দুটি এলাকার অন্তত ১৩টি জায়গায় দুই ব্যক্তি ছুরির তাণ্ডবের খবর পাওয়া গিয়েছে। ঘটনায় দশ জন নিহত এবং কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিসের সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর একটি সাংবাদিক সম্মেলনে বলেন, পুলিস রবিবার একটি জরুরী ডাকে সাড়া দিয়ে জেমস স্মিথ ক্রি নেশনের আদিবাসী সম্প্রদায় এবং সাসকাচোয়ান প্রদেশের নিকটবর্তী শহর ওয়েলডনে দশ জনকে মৃত অবস্থায় পায়। তিনি আরও বলেন, ‘বেশ কিছু মানুষ আহত হয়েছেন, যাদের মধ্যে ১৫ জনকে এই মুহুর্তে বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে’। তিনি আরও যোগ করেছেন যে আরও অনেক আহত ব্যক্তি নিজেরাই হাসপাতালে গিয়েছেন।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন যে হামলাগুলি ‘ভয়াবহ এবং হৃদয়বিদারক’ এবং সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। টুইটারে তিনি লেখেন, ‘যারা প্রিয়জনকে হারিয়েছেন এবং আহত হয়েছেন তাঁদের কথা ভাবছি’।

পুলিস সন্দেহভাজন দুই ব্যক্তির নাম জানিয়েছে ডেমিয়েন স্যান্ডারসন এবং মাইলস স্যান্ডারসন।

কর্মকর্তারা জানিয়েছেন যে ওই দুই ব্যক্তির বয়স প্রায় ৩০ বছর। তাদেরকে শেষবার একটি কালো নিসান রোগ গাড়িতে ভ্রমণ করতে দেখা গিয়েছিল। শেষবার প্রাদেশিক রাজধানী রেজিনাতে দেখা গিয়েছিল তাদেরকে। এই অঞ্চল যেখানে হামলা হয়েছিল তার প্রায় ৩২০ কিলোমিটার (২০০ মাইল) দক্ষিণে।

সাসকাচোয়ানের পুলিস একটি প্রদেশব্যাপী বিপজ্জনক ব্যক্তিদের সতর্কতা জারি করেছে। প্রতিবেশী আলবার্টা এবং ম্যানিটোবার কর্তৃপক্ষ এই ঘটনা পর্যবেক্ষণ করেছে।

২,৫০০ জনসংখ্যার জেমস স্মিথ ক্রি নেশন স্থানীয় জরুরি অবস্থা ঘোষণা করেছে।

আরও পড়ুন: Bangladesh: আমাদের নিজস্ব গোরু আছে, ভারতীয় গোরুর উপর নির্ভর করে না বাংলাদেশ: শেখ হাসিনা

ঘটনার অঞ্চল জুড়ে হাইওয়ে এবং রাস্তাগুলিতে বেশ কয়েকটি চেকপয়েন্ট স্থাপন করা হয়েছে। সন্দেহভাজনদের অনুসন্ধানের জন্য ‘সর্বোচ্চ’ সংখ্যায় পুলিশ সংস্থান মোতায়েন করা হয়েছে বলেও জানা গিয়েছে।

দক্ষিণে ৩০০ কিলোমিটার (১৮৫ মাইল) এরও বেশি দূরে প্রাদেশিক রাজধানী রেজিনায় দুই ব্যক্তির দেখা পাওয়ার পর, সতর্কতা এবং অনুসন্ধানের জন্য প্রতিবেশী ম্যানিটোবা এবং আলবার্টা প্রদেশগুলিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। একটি বিশাল অঞ্চল যা ইউরোপের প্রায় অর্ধেক আকারের।

রেজিনায়, পুলিস প্রধান ইভান ব্রে বলেছেন, কানাডিয়ান ফুটবল লিগের সাসকাচোয়ান রফরাইডার্স এবং উইনিপেগ ব্লু বোম্বারদের মধ্যে শ্রম দিবসের সপ্তাহান্তে খেলার টিকিট বিক্রি হয়েছে। অনুরাগীরা শহরে আসবেন সেই কথা মাথায় রেখে কর্তৃপক্ষ অতিরিক্ত পুলিস কর্মী মোতায়েন করে সর্বোচ্চ সতর্কতা নিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.