মাদক পাচারকারীদের সঙ্গে পুলিসের গুলির লড়াই, মেক্সিকোয় মৃত ১৯

এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এদের মধ্যে চার জন পুলিসকর্মীও রয়েছেন।

Updated By: Dec 2, 2019, 10:16 AM IST
মাদক পাচারকারীদের সঙ্গে পুলিসের গুলির লড়াই, মেক্সিকোয় মৃত ১৯

নিজস্ব প্রতিবেদন: ভয়াবহ গুলির লড়াইয়ে উত্তেজনা ছড়িয়েছে মেক্সিকো-মার্কিন সীমান্ত লাগোয়া ভিলা ইউনিয়নে। এক ঘণ্টারও বেশি সময় ধরে চলা গুলির লড়াইয়ে এখনও পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এদের মধ্যে চার জন পুলিসকর্মীও রয়েছেন।

জানা গিয়েছে, শনিবার দুপুরে মেক্সিকো-মার্কিন সীমান্ত থেকে ৬০ কিলোমিটার দূরে অবস্থিত কোয়াউইলা প্রদেশের ভিলা উইনিয়ন শহরে মাদক পাচারচক্রের বিরাট একটি সশস্ত্র দল ১৪টি ট্রাকে চড়ে ঢুকে পড়ে। দল বেঁধে শহরের সরকারি দফতরগুলিকে লক্ষ্য করে নাগাড়ে গুলি ছুড়তে শুরু করে। হামলার জবাব দিতে পুলিসও পাল্টা গুলি চালাতে শুরু করে। এক ঘণ্টারও বেশি সময় ধরে দু’পক্ষের গুলির লড়াই চলে। জানা গিয়েছে, দু’পক্ষের এই গুলির লড়াইয়ে চার জন পুলিসকর্মী, দু’জন বাসিন্দা আর ১৫ জন মাদক পাচারকারীর মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: লন্ডন ব্রিজ হামলার তদন্তের দায়িত্বে বাঙালি পুলিস আধিকারিক ‘মিস্টার বাসু’

কোয়াউইলার গভর্নর জানিয়েছেন, এই গুলির লড়াই থেমে যাওয়ার পর প্রচুর অস্ত্র-শস্ত্র বাজেয়াপ্ত করা হয়েছে, চিহ্নিত করা হয়েছে হামলার জন্য ব্যবহৃত ১৪টি ট্রাক। এই হামলার পর থেকে ওই সরকারি দফতরে সেই সময় উপস্থিত থাকা বেশ কয়েক জনের খোঁজ মিলছে না। এর মধ্যে একটি শিশুও রয়েছে। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, এই হামলার পেছনে মেক্সিকোর উত্তর-পূর্বের কোনও মাদক পাচার চক্রের সদস্যরা জড়িত রয়েছে।