close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

তাজ্জব পরিবারের লোকজনই, চিকিত্সকের বাড়ি সাফ করতে গিয়ে মিলল ২,০০০ ভ্রুণের অংশ

২০১৫ সালে তাঁর লাইসেন্স বাতিল করে দেয় মেডিক্যাল অ্যাসোসিয়েসন

Updated: Sep 15, 2019, 02:04 PM IST
তাজ্জব পরিবারের লোকজনই, চিকিত্সকের বাড়ি সাফ করতে গিয়ে মিলল ২,০০০ ভ্রুণের অংশ

নিজস্ব প্রতিবেদন: এক মার্কিন চিকিত্সকের বাড়ি সাফ করতে গিয়ে হতবাক পরিবারের লোকজন। সম্প্রতি মারা গিয়েছেন ওই চিকিত্সক। শিকাগোর অদূরে তাঁর বাড়ি থেকে বের হল কয়েক হাজার ভ্রুণের অংশ।

আরও পড়ুন-সন্তানকে ঘাটে রেখে দিঘায় সমুদ্রস্নানে নামে বাবা, মা; নিখোঁজ শিশু  

গত ৩ সেপ্টেম্বর মৃত্যু হয়েছে ডা ইউরিখ লোফেরের। বৃহস্পতিবার ইলিনোইসে তাঁর বাড়ি সাফ করতে গিয়ে পাওয়া যায় ভ্রুণের ২,২৪৬টি অংশ। ওইসব অংশগুলি ওষুধ দিয়ে সংরক্ষণ করে রাখা ছিল ইউরিখের বাড়িতে। গোটা বিষয়টি জানানো হয় পুলিসকে।

পুলিসের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ইউরিখের পরিবার তদন্তে পুরোটাই সহায়তা করেছেন। ইউরিখ মহিলাদের জন্য একটি ক্লিনিক চালাতেন শিকাগো থেকে ৭২ কিলোমিটার দূরের ইলিনোইসে। ২০১৫ সালে তাঁর লাইসেন্স বাতিল করে দেয় মেডিক্যাল অ্যাসোসিয়েসন। তার পর থেকে তিনি সেখানেই ছিলেন।

আরও পড়ুন-রাতে ফোন পেয়ে বাড়ি থেকে বেরন যুবক, একদিন বাদে খোঁজ মেলার পর হতবাক পরিবার  

মার্কিন সংবাদমাধ্যমের খবর, ১৯৭৩ সাল থেকে ওই ক্লিনিকে গর্ভপাত করাতেন ডা ইউরিখ। শিকাগোর আইন না মানার জন্য তাঁর লাইসেন্স বাতিল করা হয়। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি সাতের দশকে রোগীকে যে পদ্ধতিতে গর্ভপাত করাতেন সেটাই করাতেন আটের দশক পর্যন্তও। এছাড়াও এক নাবালিকার গর্ভপাত নিয়ে তাঁকে আদালতেও যেতে হয়। শেষপর্যন্ত তাঁর লাইসেন্স বাতিল করে আদালত।