ইরাকে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত ১৯

শনিবার ইরাকে একের পর এক গাড়ি বোমা বিস্ফোরণে প্রাণ হারালেন ১৯ জন। ইরাকের রাজধানী বাগদাদে একটি জনাকীর্ণ একটি বাজারে ও একটি শিয়া চেক পয়েন্টে পৃথক ভাবে এই বিস্ফোরণ গুলি ঘটেছে। ইরাকে আইসিস প্রাচীন মেসোপটেমিয়া সভত্যার একটি নিদর্শন গুঁড়িয়ে দেওয়ার পর দোষীদের কড়া শাস্তির কথা ঘোষণা করেছিলেন সে দেশের প্রধানমন্ত্রী। তারপরেই আজ এই বিস্ফোরণে রক্তাক্ত হল বাগদাদ।

Updated By: Feb 28, 2015, 08:39 PM IST
ইরাকে গাড়ি বোমা বিস্ফোরণে মৃত ১৯

ওয়েব ডেস্ক: শনিবার ইরাকে একের পর এক গাড়ি বোমা বিস্ফোরণে প্রাণ হারালেন ১৯ জন। ইরাকের রাজধানী বাগদাদে একটি জনাকীর্ণ একটি বাজারে ও একটি শিয়া চেক পয়েন্টে পৃথক ভাবে এই বিস্ফোরণ গুলি ঘটেছে। ইরাকে আইসিস প্রাচীন মেসোপটেমিয়া সভত্যার একটি নিদর্শন গুঁড়িয়ে দেওয়ার পর দোষীদের কড়া শাস্তির কথা ঘোষণা করেছিলেন সে দেশের প্রধানমন্ত্রী। তারপরেই আজ এই বিস্ফোরণে রক্তাক্ত হল বাগদাদ।

পুলিসস সূত্রে খবর প্রথম বিস্ফোরণটি হয় স্থানীয় সময় শনিবার সকালে। বালাদ রুজের কাছে একটি বাজারে বিস্ফোরণটি হয়.

হাসপাতাল ও পুলিস সূত্রে জানানো হয়েছে ঘটনায় মৃত্যু হয়েছে ১১ জনের। ৫০ জন আহত।

এরপর সামাররা শহরের কাছে সিয়া মিলিটিয়ামেন নামের নাকা অঞ্চলে আত্মঘাতি বিস্ফোরণে ৮ জন সিয়া সৈনিকের মৃত্যু হয়। আহত হয়েছেন ১৫ জন।সামাররা শহর এবং শহর সংলগ্ন অঞ্চলে এর আগেও বার বার সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছিল।

এখনও পর্যন্ত হামলার স্বীকারোক্তি দেয়নি কোনও জেহাদি সংগঠন। "বর্বর, সন্ত্রাসবাদীরা চাইছে ইরাকের ঐতিহ্য ও সংস্কৃতিকে ধ্বংস করে দিতে। ইরাকের প্রতিটি রক্তক্ষরণের জন্য এবং ঐতিহ্যের ধ্বংসের জন্য আমরা ওদের ক্ষমা করব না' মন্তব্য করেছেন ইরাকের প্রধানমন্ত্রী হায়দার-আল- আবাদি।  
 

 

.