close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মার্কিন মুলুকে পা দিয়েই মন জয় করে নিলেন মোদী, প্রশংসার বন্যা সোশ্যাল মিডিয়ায়

নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাণিজ্য এবং আন্তর্জাতিক বিষয়ক মার্কিন আধিকারিক ক্রিস্টোফার ওসলান, ভারতে নিযুক্ত মার্কিন দূত কেনেথ জাস্টার-সহ একাধিক ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি

Updated: Sep 22, 2019, 11:35 AM IST
মার্কিন মুলুকে পা দিয়েই মন জয় করে নিলেন মোদী, প্রশংসার বন্যা সোশ্যাল মিডিয়ায়
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: মার্কিন মুলুকে পা দিয়েই মন জয় করে নিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাউস্টনে গিয়েছেন ৫০ হাজার অনাবাসী ভারতীয়দের সামনে বক্তৃতা রাখতে। যা ‘হাউডি মোদী’ নামে জনপ্রিয় হয়ে উঠেছে। গতকালই পৌঁছে গিয়েছেন প্রধানমন্ত্রী। কিন্তু বিমান থেকে নামার পরই নিজেকে যে ভাবে মেলে ধরলেন, তত গদগদ সোশ্যাল মিডিয়া।

নরেন্দ্র মোদীকে অভ্যর্থনা জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বাণিজ্য এবং আন্তর্জাতিক বিষয়ক মার্কিন আধিকারিক ক্রিস্টোফার ওসলান, ভারতে নিযুক্ত মার্কিন দূত কেনেথ জাস্টার-সহ একাধিক ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধি। ফুল দিয়ে প্রধানমন্ত্রীকে সম্ভাষণ জানানো হয়। সে সময় ফুলের তোড়া থেকে একটি টুকরো নীচে পড়ে যায়। তত্ক্ষণাত্ সব প্রোটোকল ভেঙে ঝুঁকে মাটি থেকে কুড়িয়ে নেন সেটি। এবং নিরাপত্তারক্ষীর হাতে তুলে দেন। মোদীর এমন আচরণে মুগ্ধ হয়ে যান নেটিজেনরা।

আরও পড়ুন- হাউস্টনে পৌঁছলেন প্রধানমন্ত্রী, আজই ঐতিহাসিক 'হাউডি মোদী' সভায় দেবেন ভাষণ

হাউ ডু ইউ ডু মোদী বা টেক্সাসের চলতি ভাষায় হাউডি মোদী। রবিবার আমেরিকার হাউস্টনে ভারতের প্রধানমন্ত্রীর মেগা শো। আয়োজক, আমেরিকায় বসবাসকারী মার্কিন নাগরিকরা। এনিয়ে তৃতীয়বার অনাবাসী ভারতীয়দের সামনে সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে এবারের সভা আরও গুরুত্বপূর্ণ। বিশেষ করে কাশ্মীর আবহে যখন পাকিস্তান ভারতকে বিশ্বের কাছে কোণঠাসা করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে। সভায় থাকবেন ডোনাল্ড ট্রাম্পও। নিঃসন্দেহে কেন্দ্রের বিজেপি সরকারের কাছে বাড়তি পাওনা। দুই রাষ্ট্রপ্রধানকে একসঙ্গে দেখার উন্মাদনা চড়ছে মার্কিন মুলুকে। ভারতের সঙ্গে বাণিজ্যের নতুন সমীকরণ ঘোষণা করতে পারেন মার্কিন প্রেসিডেন্ট। বড় ঘোষণা হলে বিশাল অ্যাডভান্টেজ পাবেন মোদী।