Bangladesh: ১৫ অগাস্টের ছুটি বাতিলের সিদ্ধান্ত!

15 August holiday cancelled:  তবে জনপ্রশাসন মন্ত্রকের সংশ্লিষ্ট কর্মকর্তারা গণমাধ্যমকে জানান, ১৫ আগস্টের সাধারণ ছুটি বাতিলের বিজ্ঞপ্তি তারা প্রস্তুত রেখেছেন। তবে ১৫ই অগাস্ট জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ দিয়েছে বিএনপি-সহ বিভিন্ন রাজনৈতিক দল।

Updated By: Aug 13, 2024, 04:29 PM IST
Bangladesh: ১৫ অগাস্টের ছুটি বাতিলের সিদ্ধান্ত!
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বাধীনতা দিবস নয়, জাতীয় শোক দিবস হিসাবে ছুটি দেওয়া হত ১৫ অগাস্ট। কিন্তু সেই ছুটি বাতিলের পথে। জাতীয় শোক দিবস উপলক্ষে ১৫ অগাস্টের সাধারণ ছুটি বাতিল হচ্ছে। বাংলাদেশের জনপ্রশাসন মন্ত্রক সূত্রে এ তথ্য জানা গিয়েছে বলে সে দেশের এক সংবাদমাধ্যম প্রকাশ করেছে। প্রকাশিত সংবাদের তথ্যনুযায়ী, রাষ্ট্রপতির নির্দেশে ১৫ অগাস্টের এই ছুটি বাতিল হবে।

আরও পড়ুন, Ainaghar:শেখ হাসিনার 'কুখ্যাত' আয়নাঘর আসছে বড়পর্দায়, থাকছে বিরাট চমক

আরও বলা হয়েছে, অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে ১৫ই অগাস্ট জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ দিয়েছে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল। ক্ষমতাচ্যুত আওয়ামী লীগকে ফ্যাসিস্ট আখ্যা দিয়ে বলা হয়েছে, ১৫ই অগাস্ট জমায়েত হলে শেখ হাসিনার দলকে প্রতিহত করবে অভ্যুত্থানকারীরা। আলাদা বৈঠক থেকে গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ করার দাবিও উঠেছে। 

তবে জনপ্রশাসন মন্ত্রকের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, ১৫ আগস্টের সাধারণ ছুটি বাতিলের বিজ্ঞপ্তি তারা প্রস্তুত রেখেছেন। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা পেলে মঙ্গলবারই (১৩ আগস্ট) বিজ্ঞপ্তি জারি হতে পারে। কোনও কারণে প্রজ্ঞাপন জারি না হলে আগামীকাল হবে। কিন্তু এর আগে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকে ১৫ অগাস্ট জাতীয় শোক দিবস ও সরকারি ছুটি বাতিলের পরামর্শ দিয়েছে বিএনপি-সহ বিভিন্ন রাজনৈতিক দল।

আরও পড়ুন, Bangladeshi Hindu: হিংসা বন্ধ করে শান্তি ফেরাতেই হবে, মঙ্গলেই হিন্দুদের সঙ্গে বৈঠকে ইউনুস

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.