Bangladesh Quota Movement: সীমান্ত পেরিয়ে চলে যাচ্ছে অত্যাচারিতরা, একেবাবেই সাজানো নাটক, দাবি বিএনপির

Bangladesh Quota Movement: বুধবার ঠাকুরগাঁও নিজ বাসভবনে সাংবাদিকদের বলেন, একটি চক্র পরিকল্পিতভাবে বিভিন্ন নাটক সাজিয়ে এগুলো প্রচার করেছে। কয়েকদিন আগে বালিয়াডাঙ্গী দিয়ে ৩০০-৪০০ মানুষ চলে যাচ্ছে বলে প্রচার হলো

Updated By: Aug 14, 2024, 05:11 PM IST
Bangladesh Quota Movement: সীমান্ত পেরিয়ে চলে যাচ্ছে অত্যাচারিতরা, একেবাবেই সাজানো নাটক, দাবি বিএনপির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেখ হাসিনা বাংলাদেশ ছেড়ে ভারতে চলে যাওয়ার পর গোটা বাংলাদেশজুড়েই অস্থিরতা দেখা দেয়। দেশে সংখ্যালঘুদের উপরে হামলা শুরু হয়। তাদের ধর্মীয়স্থলেও হামলা হয়। ভারত-বাংলাদেশ সীমান্তের বহু জায়গায় বাংলাদেশিদের জড়ো হতে দেখা যায়। তারা চান ভারতে চলে যেতে। তবে এরকম ঘটনা একেবারেই সাজানো বলে উল্লেখ করলেন বিএনপি মহাসচিব মির্জা ফকরুল আসমগীর।

আরও পড়ুন-ঘরে ছড়িয়েছিটিয়ে পরিবারের ৫ রক্তাক্ত লাশ, বাবা-ই খুনি না মা?

বুধবার ঠাকুরগাঁও নিজ বাসভবনে সাংবাদিকদের বলেন, একটি চক্র পরিকল্পিতভাবে বিভিন্ন নাটক সাজিয়ে এগুলো প্রচার করেছে। কয়েকদিন আগে বালিয়াডাঙ্গী দিয়ে ৩০০-৪০০ মানুষ চলে যাচ্ছে বলে প্রচার হলো। তারা এক সঙ্গে জড়ো হয়েছিল। প্রশাসনের কাছ থেকে বিভিন্ন গোয়েন্দার মাধ্যমে পরিষ্কার জানা গেছে যে, এটা সাজানো নাটক।

ফকরুল বলেন, যারা সীমান্ত দিয়ে চলে যাওয়ার জন্য জড়ো হয়েছিল তারা সবাই খালি, তাদের সঙ্গে স্ত্রী-কন্যা-সন্তান কেউ নেই। তারা গিয়ে বলছে যে তারা চলে যাচ্ছে। এটা একটি নাটক এবং ওই পাড়ে একটি ধারণা দেওয়া যে, তারা এখানে নির্যাতিত হচ্ছে, তারা এই দেশে থাকতে পারবে না। যেই ধোঁয়া তোলা হচ্ছে সেটা সম্পূর্ণভাবে সাজানো। আমাদের দল থেকে এসব ঘটনাকে প্রতিহত করার জন্য জেলার নেতাকর্মীরা ছুটে বেড়িয়েছেন। আমাদের সুস্পষ্ট নির্দেশনা আছে। যদি প্রমাণ করা যায় এখানে আমাদের দলের কোনো লোকজন জড়িত আছে, আমি ডিসি সাহেবকে বলেছি এসপিকে বলেছি আপনারা ব্যবস্থা নেবেন। আমাদের পক্ষ থেকে আমাদের দলের পক্ষ থেকে আমরাও সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব। ইতিমধ্যেই আমাদের এখানে একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আপনাদের কাছে সহযোগিতা চাই, আপনারা দায়িত্বশীল নাগরিক হিসেবে মিথ্যা নিউজ যেন না হয় সেদিকে খেয়াল রাখবেন। তাদের পলিটিক্যাল এজেন্ডা বাস্তবায়ন করার জন্য যেন আপনাদেরকে ব্যবহার করতে না পারে, মানুষকে যেন ব্যবহার করতে না পারে।

হিন্দুদের প্রতি আহ্বান জানিয়ে ফকরুল বলেন, আপনারা গুজবে কান দেবেন না, ভুল তথ্য ছড়াবেন না, প্রভাবিত হবেন না। আমরা সবসময় আপনাদের পাশে আছি। এখানে যেন সৌহার্দ্য বিনষ্ট না হয়। কোনো ধরনের বিশৃঙ্খলা যেন না হয় সেই দায়িত্ব আমাদের। সেই দায়িত্ব আমরা নিয়েছি। আপনাদের এবং সারা দেশবাসীর সাংবাদিকদের কাছে অনুরোধ, আপনারা সহযোগিতা করবেন। বর্তমান সরকারকে আপনারা সবাই সহযোগিতা করবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.