Mandala Beer: বিয়ারের বোতলে হিন্দুদেবীর ছবি! বিক্ষোভের আগুনে তোলপাড়...

Image of Hindu Goddess on beer bottle: হিন্দুরা বিয়ারের বোতলের উপর এই বিতর্কিত এবং অবমাননাকর লেবেলটি সরানোর জন্য কোম্পানির কাছে দাবি জানিয়েছে এবং বলেছে যে বিয়ারের বোতল থেকে ছবিটি সরানো না হলে প্রতিবাদ আরও তীব্র হবে।

Updated By: Jan 12, 2023, 12:25 PM IST
Mandala Beer: বিয়ারের বোতলে হিন্দুদেবীর ছবি! বিক্ষোভের আগুনে তোলপাড়...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রিটেনে একটি মদ বানানোর কোম্পানির বিয়ারের বোতল নিয়ে তোলপাড় শুরু হয়েছে। Bien Mangar নামের এই কোম্পানিটি তাদের বিয়ারের বোতলে হিন্দু দেবীর ছবি ছাপিয়েছে বলে জানা গিয়েছে। বিষয়টি সামনে আসার পর থেকেই এখন সংস্থার বিরুদ্ধে ক্ষোভ প্রদর্শন করা শুরু হয়েছে। হিন্দু সম্প্রদায়ের মানুষ ওই সংস্থাটির কাছে তাদের পণ্য প্রত্যাহারের দাবি জানিয়েছে। ইনসাইট ইউকে নামের একটি সংস্থা যারা ব্রিটেনে হিন্দু এবং ভারতীয়দের সমস্যা নিয়ে আওয়াজ তোলে তারা একটি সামাজিক প্ল্যাটফর্মে এই তথ্য জানিয়েছে।

ইনসাইট ইউকে বিয়েন মাঙ্গার নামের ওই সংস্থার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে। তারা বলেছে যে কোম্পানিটি বাজারে হিন্দুদের অনুভূতিতে আঘাত করে এমন পণ্য বিক্রি করছে। ইনসাইট ইউকে এই বিষয়ে বিয়ারের ছবি দিয়ে টুইট করেছে এবং ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

আরও পড়ুন: USA Air Disaster: আমেরিকায় বিমানবিভ্রাট! বাতিল ৮০০ উড়ান, চরম দুর্ভোগে যাত্রীরা

উঠছে লেবেল ওঠানোর দাবি

ব্রিটেনের হিন্দু সম্প্রদায়ও বিয়ারের বোতলে দেবীর ছবি লাগানোর প্রতিবাদ করছে। সেখানে বসবাসকারী হিন্দুরা বিয়ারের বোতলের উপর এই বিতর্কিত এবং অবমাননাকর লেবেলটি সরানোর জন্য সংস্থার কাছে দাবি জানিয়েছেন এবং বলেছেন যে বিয়ারের বোতল থেকে ছবিটি সরানো না হলে প্রতিবাদ আরও তীব্র হবে। এটা প্রথম ঘটনা নয় যেখানে মদ এবং বিয়ারের মাধ্যমে হিন্দুদের অনুভূতিতে আঘাত করার চেষ্টা করা হয়েছে।

 

আরও পড়ুন: Kabul Blast: আবার কি আইএসে'র অন্তর্ঘাত? কাবুলে ফের বিস্ফোরণ, ২০ জনের মৃত্যু...

এর আগেও এই ধরনের ঘটনা বহুবার সামনে এসেছে। ২০২১ সালে, গ্রেনেড-সুর-গোরোন, একটি ফরাসি মদ তৈরির সংস্থা বাজারে 'শিব বিয়ার' চালু করেছিল। এর কারণে হিন্দু সম্প্রদায় ক্ষোভ প্রকাশ করে। শুধু তাই নয়, ২০১৮ সালেও ডার্বিশায়ার নামের একটি মদ কোম্পানি বিয়ারের বোতলে কালী মাতার ছবি ছাপিয়েছিল। এর পরে হিন্দু সংগঠনগুলি সংস্থার সমালোচনা করে।

মান্ডালা বিয়ার সম্পর্কে, হিন্দু সম্প্রদায় দাবি করেছে যে সংস্থাটির উচিত তাদের পণ্য প্রত্যাহার করা এবং বাজারে এর বিক্রি নিষিদ্ধ করা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.