Kabul Blast: আবার কি আইএসে'র অন্তর্ঘাত? কাবুলে ফের বিস্ফোরণ, ২০ জনের মৃত্যু...

Kabul Blast: ফের বিস্ফোরণ। প্রতিদিনই আফগানিস্তান খবরের শীর্ষে। তালিবান শাসনের শুরু হওয়ার পর থেকে কিছু না কিছু জড়িয়ে খবরেই আফগানিস্তান। কদিন আগেই মেয়েদের পড়াশোনা বন্ধে ফতোয়া জারি করেছিল তালিবান।

Updated By: Jan 11, 2023, 08:12 PM IST
Kabul Blast: আবার কি আইএসে'র অন্তর্ঘাত? কাবুলে ফের বিস্ফোরণ, ২০ জনের মৃত্যু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বিস্ফোরণ কাবুলে। প্রতিদিনই আফগানিস্তান খবরের শীর্ষে। তালিবান শাসনের শুরু হওয়ার পর থেকে কিছু না কিছু জড়িয়ে খবরেই আফগানিস্তান। কদিন আগেই মেয়েদের পড়াশোনা বন্ধে ফতোয়া জারি করেছিল তালিবান, তারপর সেটা তারা শিথিলও করে। আজ, বুধবার বিকেলে ভয়ানক এক বিস্ফোরণে কেঁপে ওঠে কাবুল। আফগান বিদেশ মন্ত্রকের অফিসের সামনে এই ঘটনাটি ঘটেছে। অন্ততপক্ষে ২০ জন মারা গিয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: Earliest Example of Writing: আদিম মানুষও ক্যালেন্ডার ব্যবহার করত? প্রাচীন গুহা থেকে মিলল আশ্চর্য চিহ্ন...

জানা গিয়েছে, বুধবার বিকেলে, আফগান বিদেশ মন্ত্রকের ভবনের কাছেই একটি জায়গায় বিস্ফোরণটি ঘটে। এক রুশ সংবাদসংস্থার প্রতিবেদন অনুযায়ী আফগান বিদেশ মন্ত্রকের মূল দরজার ঠিক বাইরে বিস্ফোরণটি ঘটে এবং গুলি চলার শব্দও পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: Peru’s Political Crisis: বিক্ষোভে উত্তাল পেরুতে একদিনে ১৭ জনের মৃত্যু! জারি কারফিউ...

বিস্ফোরণে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আফগানিস্তানের একটি সংবাদসংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, খালিদ জাদরান নামে কাবুলের নিরাপত্তা বিভাগের এক মুখপাত্র টুইট করে জানিয়েছেন, বিদেশ মন্ত্রকের কাছেই ঘটা এই বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছেন। ঘটনাস্থলে পৌঁছেছে তালিবান নিরাপত্তা বাহিনী।

চলতি বছরের শুরু থেকেই কাবুলে একের পর এক বিস্ফোরণ হয়েছে। ১ জানুয়ারি কাবুলের সামরিক বিমান বন্দরে এক বিস্ফোরণে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন বেশ কয়েকজন। ৪ জানুয়ারি একাধিক বিস্ফোরণে কেঁপে উঠেছিল কাবুল। তবে ২০২১ সালে তালিবান আফগানিস্তানের ক্ষমতা দখল করার পর থেকে আফগানিস্তানে একের পর এক হামলা চালিয়েছে আইএস জঙ্গি গোষ্ঠীর আফগান শাখা। তবে সাম্প্রতিক বিস্ফোরণটির এখনও পর্যন্ত কেউ দায় স্বীকার করেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.