COVID-19: ভারতীয়দের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা তুলল কানাডা, কাল থেকেই শুরু হবে উড়ান পরিষেবা

ভারতীয় ফ্লাইটের উপর এক মাসের নিষেধাজ্ঞা প্রত্যাহার করল

Updated By: Sep 26, 2021, 01:03 PM IST
COVID-19: ভারতীয়দের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা তুলল কানাডা, কাল থেকেই শুরু হবে উড়ান পরিষেবা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: জাস্টিন ট্রুডো নেতৃত্বাধীন কানাডিয়ান সরকার ভারতীয় ফ্লাইটের উপর এক মাসের নিষেধাজ্ঞা প্রত্যাহার করল। বর্ধিত কোভিড -১৯ প্রোটোকলের পরিপ্রেক্ষিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। 

রবিবার কানাডা সরকার বলেছে, "২ সেপ্টেম্বর, ২০২১ থেকে ভারত-কানাডা সরাসরি ফ্লাইট চালু হবে।" এর আগে মঙ্গলবার, কানাডা থেকে ভারতের সমস্ত বাণিজ্যিক এবং ব্যক্তিগত ফ্লাইটের নিষেধাজ্ঞা ২ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়েছিল।

আরও পড়ুন, Sneha Dubey at UN: রাষ্ট্রসংঘে পাকিস্তানকে বেনজির আক্রমণ, জেনে নিন সাহসী IFS officer-এর পরিচয়

উল্লেখ্য, নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও, ভারত থেকে যাত্রীরা এখন কিছু সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে কানাডা ভ্রমণ করতে পারবেন। যার মধ্যে প্রধান হল  অনুমোদিত পরীক্ষাগার থেকে করোনা নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক।

জেনে নিন আর কী কী গাইডলাইন রয়েছে- 

-ভারতীয় যাত্রীদের দিল্লি বিমানবন্দরের অনুমোদিত পরীক্ষাগার থেকে করোনা নেগেটিভ পরীক্ষার প্রমাণ থাকতে হবে।

-রিপোর্টটি বিমান ধরার ১৮ ঘণ্টার আগে হলে তা বাতিল বলে গণ্য হবে।

-বোর্ডিং এর আগে, এয়ার অপারেটররা ভ্রমণকারীদের কোভিড নেগেটিভ সার্টিফিকেট দেখে যাচাই করবে যে তারা কানাডার ফ্লাইটে আসার যোগ্য কি না।

-সম্পূর্ণ টিকা নেওয়া যাত্রীদের প্রাসঙ্গিক তথ্য ArriveCAN মোবাইল অ্যাপ বা ওয়েবসাইটে আপলোড করতে হবে। যারা এই প্রয়োজনীয়তা পূরণ করতে অক্ষম বোর্ডিং করতে পারবে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)