Bangladesh: নামাজের সময়ে জাতীয় মসজিদে হঠাত্‍-ই সংঘর্ষ, বদলের বাংলাদেশে তুলকালাম...

ইসলাম ধর্মালম্বীদের শুক্রবার খুবই পবিত্র। এই দিনটিকে 'জু্ম্মবার' বলা হয়। সপ্তাহের অন্য দিনগুলিতে যদি না-ও পারেন, জুম্মবারে নামাজ পড়়তে মসজিদে যান মুসলিমরা। তখনও নামাজ শুরু হয়নি। ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বয়ান করছিলেন খতিব মুফতি রুহুল ইমাম। তাঁর পিছনে বসতে অস্বীকার করেন একদল মুসল্লি। এরপর বাকিরা যখন প্রতিবাদ করেন, তখনই দু'পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বেঁধে যায়।

Updated By: Sep 20, 2024, 09:27 PM IST
Bangladesh: নামাজের সময়ে জাতীয় মসজিদে হঠাত্‍-ই সংঘর্ষ, বদলের বাংলাদেশে তুলকালাম...

সেলিম রেজা: বাংলাদেশে এবার মসজিদে দু'পক্ষের সংঘর্ষ! আহত বেশ কয়েকজন। নামাজ না পড়িয়ে চলে যেতে হল ইমাম। অশান্তি এড়াতে এলাকায় মোতায়েন প্রচুর পুলিস। ঘটনাটি ঘটেছে ঢাকায়।

আরও পড়ুন:  Bangladesh: খাইয়ে-পিটিয়ে ক্যাম্পাসেই খুন! ছাত্র রাজনীতি নিয়ে বড় সিদ্ধান্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের...

ইসলাম ধর্মালম্বীদের শুক্রবার খুবই পবিত্র। এই দিনটিকে 'জু্ম্মবার' বলা হয়। সপ্তাহের অন্য দিনগুলিতে যদি না-ও পারেন, জুম্মবারে নামাজ পড়়তে মসজিদে যান মুসলিমরা। তখনও নামাজ শুরু হয়নি। ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বয়ান করছিলেন খতিব মুফতি রুহুল ইমাম। তাঁর পিছনে বসতে অস্বীকার করেন একদল মুসল্লি। এরপর বাকিরা যখন প্রতিবাদ করেন, তখনই দু'পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ বেঁধে যায়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, নামাজ না পড়িয়েই মসজিদ থেকে চলে যান ইমাম।

নুরুল হক নামে এক মুসল্লি বলেন, 'আজ আমরা স্বাভাবিকভাবেই নমাজ পড়তে এসেছি। খতিব রুহুল আমিনের সন্ত্রাসীরা আওয়ামী লীগের লোকজন নিয়ে এসে মসজিদের ভেতরে ভাঙচুর করেছে'। তাঁর কথায়, 'রুহুল ইমাম জোর করে নামাজ পড়াবে পড়াক! কিন্তু মুসল্লিদের ওপর আক্রমণ কেন করল? মসজিদের ভেতরে মুসল্লিদের মেরেছে'। আরও এক মুসল্লি বলেন, 'আমি নামাজ পড়তে আসছি, আমার ওপর আক্রমণ করা হয়। মসজিদের ভেতর থেকে কাচ ভাঙ্গা আমাদের ওপর নিক্ষেপ করা হয়'।

বাংলাদেশে শে ছাত্র জনতার গণঅভ্যুত্থানের পর পলাতক ছিলেন  বায়তুল মোকাররমের খতিব রুহুল ইমাম। এদিন নমাজ পড়ানোর জন্য মসজিদে আসেন তিনি। অশান্তির আশঙ্কা ছিলই। আগে থেকেই এলাকায় মোতায়েন ছিল প্রচুর পুলিস। সামনের রাস্তায় রাখা ছিল একটি প্রিজন ভ্যান, এমনকী জলকামানও। সংঘর্ষের খবর পেয়ে মসজিদে আসেন সেনাবাহিনীর সদস্যরা।

আরও পড়ুন:  Turkey: প্লিজ আষাঢ়ে গল্প না ভেবে একটা ক্লিক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.