কৃষক আন্দোলনকে সমর্থন গ্রেটা থানবার্গের

একটি টুইটে তাঁর এই মনোভাব জানান গ্রেটা।

Updated By: Feb 3, 2021, 05:17 PM IST
কৃষক আন্দোলনকে সমর্থন গ্রেটা থানবার্গের

নিজস্ব প্রতিবেদন: আন্দোলনের একেবারে প্রথম লগ্ন থেকেই কৃষক বিক্ষোভ বিশ্ব জুড়ে বিশিষ্ট মানুষের সমর্থন পেয়েছে। শুরু হয়েছিল জাস্টিন ট্রুডোকে দিয়ে। এখনও পর্যন্ত এই তালিকায় শেষতম সংযোজন সুইডিশ পরিবেশবিদ গ্রেটা থানবার্গ।

বুধবার পরিবেশবিদ গ্রেটা থুনবার্গ (Teenage climate activist Greta Thunberg) একটি টুইটে তাঁর এই মনোভাব জানান। তিনি কৃষক আন্দোলনের প্রতি তাঁর সহানুভূতি জানিয়ে টুইটটি করেন। 'হ্যাশট্যাগ ফার্মারস প্রোটেস্ট ইন ইন্ডিয়া' (#FarmersProtest in India) টুইট  করে গ্রেটা ভারতীয়  কৃষকদের প্রতি তাঁর সমর্থনের হাত বাড়িয়ে দেন। প্রসঙ্গত, মঙ্গলবার রিহানাও (Rihanna) এই টুইট করে কৃষক বিক্ষোভকে সমর্থন জানিয়েছেন।

Also Read: Farmers' Protest: কৃষকদের সমর্থনে মুখ খুললেন প্রাক্তন পর্নস্টার Mia Khalifa

প্রসঙ্গত, ভারতীয় কৃষকেরা কেন্দ্রের তিনটি কৃষি আইনের (farm laws) বিরোধিতা করে ২৬ নভেম্বর থেকে আন্দোলনে সামিল হয়েছেন। কৃষকেরা 'ফার্মারস প্রডিউস ট্রেড অ্যান্ড কমার্স (প্রোমোশন অ্যান্ড ফেসিলিটেশন) অ্যাক্ট' (Farmers' Produce Trade and Commerce/Promotion and Facilitation Act), 'দ্য ফার্মারস এমপাওয়ারমেন্ট অ্যান্ড প্রোটেকশন এগ্রিমেন্ট অন প্রাইস অ্যাসিওরেন্স অ্যান্ড ফার্ম সার্ভিস অ্যাক্ট' (Farmers Empowerment and Protection Agreement on Price Assurance and farm Services Act) এবং  'দ্য এসেনশিয়াল কমোডিটিস অ্যামেন্ডমেন্ট অ্যাক্ট' (the Essential Commodities/Amendment Act)মানতে চান না তাঁরা।

প্রসঙ্গত, মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের (US Vice President Kamala Harris) আত্মীয়া তথা লেখক মীনাও (Meena)কৃষক বিক্ষোভের প্রতি তাঁর সমর্থন জানিয়েছেন।

Also Read: 'চুপ করে বসুন', কৃষক আন্দোলনকে সমর্থন করায় Rihanna-র বিরুদ্ধে সুর চড়ালেন Kangana

 

.