'চুপ করে বসুন', কৃষক আন্দোলনকে সমর্থন করায় Rihanna-র বিরুদ্ধে সুর চড়ালেন Kangana

ট্যুইটার জুড়ে শোরগোল শুরু দেন কঙ্গনা 

Updated By: Feb 3, 2021, 10:34 AM IST
'চুপ করে বসুন', কৃষক আন্দোলনকে সমর্থন করায় Rihanna-র বিরুদ্ধে সুর চড়ালেন Kangana
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: কৃষক আন্দোলনের পাশে দাঁড়ানোয় এবার রিহানার (Rihanna) বিরুদ্ধে তোপ দাগলেন কঙ্গনা রানাউত। নয়া কৃষি আইনের প্রতিবাদ করে রিহানার ট্যুইট সামনে আসার পরপরই কার্যত তেড়ে ওঠেন কঙ্গনা। তিনি বলেন, 'কেউ এ বিষয়ে কথা বলবেন না। ওঁরা কৃষক নন, ওরা সন্ত্রাসবাদী। ভারতবর্ষকে ভেঙে দেওয়ার চক্রান্ত শুরু হয়েছে, যাতে চিন এ দেশে প্রবেশ করে কবজা করতে পারে। মার্কিন মুলুকে যেমন চিনা কলোনি রয়েছে, ভারতবর্ষকেও সেই একই রাস্তায় নিয়ে যাওয়ার চেষ্টা চলছে। চুপ করে বসে থাকুন। আপনাদের মতো মানুষদের কাছে আমরা আমাদের দেশে বিক্রি করব না।' নিজের ট্যুইটার হ্যান্ডেলে রিহানার বিরুদ্ধে কার্যত ক্ষোভ উগরে দেন বলিউড অভিনেত্রী।

 

মঙ্গলবার রাতে কৃষক আন্দোলনকে সমর্থন করে সুর চড়ান রিহানা। তিনি বলেন, 'কেন আমরা কেউ এ বিষয়ে কথা বলছি না?' রিহানার পাশাপাশি গ্রেটা থানবার্গও কৃষক আন্দোলনকে সমর্থন করে সুর চড়ান। ভারতে যে কৃষক আন্দোলন চলছে, তার পাশে রয়েছেন বলে সমর্থন জানান গ্রেটা। কৃষকদের নিয়ে রিহানা এবং গ্রেটার ট্যুইট প্রকাশ্যে আসার পরই সমাজিক মাধ্যম জুড়ে তার প্রতিবাদ করে হইচই জুড়ে দেন কঙ্গনা রানাউত।

আরও পড়ুন : বিয়ের সাজে পার্নো মিত্র, ভাইরাল অভিনেত্রীর ছবি

যদিও কৃষক আন্দোলনের (Farmers Protest) শুরু থেকেই তার বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেন কঙ্গনা রানাউত। কৃষক আন্দোলনের নাম করে শাহিনবাগের বিলকিস বানো দাদি ফের রাস্তায় নেমেছেন বলে দাবি করেন কঙ্গনা। পাশাপাশি বিলকিস বানোদের ১০০ টাকা পারিশ্রমিকের বিনিময়ে যে কোনও আন্দোলনের সঙ্গে যুক্ত করা যায় বলেও অভিযোগ করেন কঙ্গনা। বলিউড (Bollywood) কুইনের ওই মন্তব্যের পরপরই ভাটিন্ডার এক আইনজীবী তার বিরোধিতা শুরু করেন। ভাটিন্ডার ওই আইনজীবী দাবি করেন, শাহিনবাগের বিলকিস বনো দাদি নন, কৃষক আন্দোলনের সঙ্গে যোগ দিয়েছেন মহিন্দ্র কউর নামে এক কৃষক পত্নী। তাঁকে বিলকিস বানো দাদি বলে কঙ্গনা (Kangana Ranaut) কেন দাগিয়ে দিলেন, তার বিরুদ্ধে সুর চড়ান ওই আইনজীবী। এমনকী, কঙ্গনা তাঁর মন্তব্য়ের জন্য ক্ষমা না চাইলে,মানহানির মামলা দায়ের করা হবে বলেও দেওয়া হয় হুমকি।

আরও পড়ুন : ভাইবোনদের জন্য ৪টি বাড়ি কিনলেন Kangana, দাম শুনলে চমকে উঠবেন

ওই ঘটনার পরপরই ফের মুখ খোলেন কঙ্গনা। তিনি বলেন, বিলকিস বানো না মহিন্দ্র কউর, একইরকম দেখতে হওয়ায় তিনি কাউকে চিনতে পারেননি। কেন তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলেও পালটা প্রশ্ন তোলেন কঙ্গনা। পাশাপাশি কৃষক আন্দোলন নিয়ে কৃষকদের তাতিয়ে দিচ্ছেন দিলজিৎ দোসাঞ্জ এবং প্রিয়াঙ্কা চোপড়ার মতো বেশ কয়েকজন অভিনেতা। কেন বলিউড তারকারা কৃষকদের তাতিয়ে দিয়ে সেখান থেকে সরে যাচ্ছেন, তা নিয়েও প্রশ্ন তোলেন বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী।