পাকিস্তানে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় COVID-19 পজিটিভ ৫৭৭

লাফিয়ে বাড়ছে পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতে যেখানে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫১৯৪, সেখানে পাকিস্তানে ওই সংখ্যা বেড়ে হয়েছে ৪০৭২। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৭৭ জন। করোনা ঠেকাতে সেনাবাহিনীকে সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান কামর জাভেদ বাজওয়া।

Updated By: Apr 8, 2020, 06:04 PM IST
পাকিস্তানে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, গত ২৪ ঘণ্টায় COVID-19 পজিটিভ ৫৭৭

নিজস্ব প্রতিবেদন: লাফিয়ে বাড়ছে পাকিস্তানে করোনা আক্রান্তের সংখ্যা। ভারতে যেখানে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫১৯৪, সেখানে পাকিস্তানে ওই সংখ্যা বেড়ে হয়েছে ৪০৭২। ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৫৭৭ জন। করোনা ঠেকাতে সেনাবাহিনীকে সবরকম সাহায্য করার নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান কামর জাভেদ বাজওয়া।

আরও পড়ুন-বেলেঘাটা আইডির উল্টোদিকেই নকল স্যানিটাইজার তৈরির রমরমা কারবার! দেখুন ছবি

# পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী পাক পঞ্জাবেই আক্রান্ত হয়েছেন ২০৩০ জন, সিন্ধে ৯৮৬, খাইবার পাখতুনখাওয়ায় ৫২৭, গিলগিট বাল্টিস্তানে ২১২, বালোচিস্তানে ২০৬ জন, ইসলামাবাদে ৮৩ জন ও পাক অধিকৃত কাশ্মীরে আক্রান্ত ২৮ জন।

# গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে করোনা আক্রান্ত হয়েছেন ৫৭৭ জন।

# বর্তমানে পাকিস্তানে রোজ ১০০০ করোনা টেস্ট করা হচ্ছে। এপ্রিলের শেষে এই সংখ্যা ২৫০০০ হবে বলে জানিয়েছে সরকার।

# করোনার হাত থেকে বাঁচতে প্রাণপণ চেষ্টা শুরু করেছে পাক প্রশাসন। প্রধানমন্ত্রী ইমরান খান দেশের মানুষকে ঘরে থাকতে ও স্বাস্থ্য মন্ত্রকের নির্দেশ মেনে চলতে নির্দেশ দিয়েছেন।

# পঞ্জাব প্রদেশের জেলে ৫০ কয়েদির করোন টেস্টে পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে লাহোরের জেলেই ২০ জন।

# পরিস্থিতির কোনও উন্নিতি না দেখে দেশে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে সোশ্যাল ডিস্টানসিং বজায় রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন-স্বস্তির নিঃশ্বাস NRS-এ, কোয়ানেন্টাইনের পাঠানো ৭৪ জনের রিপোর্ট নেগেটিভ

# করোনা চিকিত্সায় পর্যাপ্ত সরঞ্জামের অভাবের কারণে বালোচিস্তানের চিকিত্সকরা ধর্মঘট করেছিলেন। সরকারের সঙ্গে আলোচনার পর তাঁরা সেই ধর্মঘট তুলে নিয়েছেন।

# বালোচিস্তানে লকডাউনের মেয়াদ ২১ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দিয়েছে সেখানকার প্রশাসন।

.