বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ৫৯ হাজার ছুঁইছুঁই, আক্রান্ত ১১ লাখেরও বেশি

টানা লকডাউন-সহ অন্যান্য সতর্কতা সত্বেও করোনাভাইরাসের সংক্রমণ কোনও ভাবেই রোখা যাচ্ছে না। শনিবার বেলা বারাটো পর্যন্ত দুনিয়াজুড়ে করোনা সংক্রমণে মৃত্যু হল ৫৯,০০০ মানুষের। আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেল। শুধু তাই নয়, গত ৪৮ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১ লাখ। এমনটাই তথ্য দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের জন হফকিন্স ইউনিভার্সিটি।

Updated By: Apr 4, 2020, 01:54 PM IST
বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ৫৯ হাজার ছুঁইছুঁই, আক্রান্ত ১১ লাখেরও বেশি

নিজস্ব প্রতিবেদন: টানা লকডাউন-সহ অন্যান্য সতর্কতা সত্বেও করোনাভাইরাসের সংক্রমণ কোনও ভাবেই রোখা যাচ্ছে না। শনিবার বেলা বারাটো পর্যন্ত দুনিয়াজুড়ে করোনা সংক্রমণে মৃত্যু হল ৫৯,০০০ মানুষের। আক্রান্তের সংখ্যা ১১ লাখ ছাড়িয়ে গেল। শুধু তাই নয়, গত ৪৮ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ১ লাখ। এমনটাই তথ্য দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের জন হফকিন্স ইউনিভার্সিটি।

আরও পড়ুন-লকডাউনের বাজারে ভাড়ায় খাটছে অ্যাম্বুলেন্স, এবার নয়া পদক্ষেপ পুলিসের

চিন, ইতালির পর এখন করোনাভাইরাস আক্রান্ত দেশগুলির মধ্যে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এখনও পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ২,৭৭,৯৬৫। অন্যদিকে, স্পেনে এই সংখ্যা ১,১৯,৮২৭ জন। ইতালিতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪,৬৮১ জনের। স্পেনের পরিস্থিতি এমন হয়েছে যে সেথানে হাসপাতালগুলিতে রোগীদের জায়গা দেওয়া কঠিন হয়ে পড়ছে। বহু বয়স্ক মানুষকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্র প্রথমদিকে রোগটিকে পাত্তা নিয়ে এখনও সমস্যায় পড়েছে । সেখানে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৭,১৬০।

আরও পড়ুন-Live: দেশে করোনা আক্রান্তের সংখ্যা পার করল ২৫০০, মৃত্যু ৬২ জনের

মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা বেশ শোচনীয়। জন হফকিন্স ইউনিভার্সিটির দেওয়া তথ্য অনুযায়ী সেখানে বৃহস্পতিবার ও শুক্রবার মিলিয়ে মৃত্যু হয়েছে ১৪০০ জনের। শুধুমাত্র নিউ ইয়র্কেই মৃত্যু হয়েছে ৫৬২ জনের। প্রতি আড়াই মিনিটে মৃত্যু হয়েছে ১ জনের।

.