Covid In China: হাসপাতালে কোভিড রোগীর স্রোত; অটোমেটিক মেশিনে চলেছে সিপিআর, ভয়ংকর পরিস্থিতি চিনে

মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩,১০১ এদের মধ্যে ৩,০৪৯ জনই চিনের বাসিন্দা। তবে আতঙ্ক বাড়াচ্ছে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি তথ্য অনুযায়ী চিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৮৬,২৭৬ জন

Updated By: Dec 21, 2022, 04:01 PM IST
Covid In China: হাসপাতালে কোভিড রোগীর স্রোত; অটোমেটিক মেশিনে চলেছে সিপিআর, ভয়ংকর পরিস্থিতি চিনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চিনে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ও ঘাতক ভাইরাসে মৃতের সংখ্যা। পরিস্থিতি এমনটাই যে মৃতদেহ সত্কার করতে নাজেহাল শ্মশানগুলি। হাসপাতালগুলির পরিস্থিতি আরও খারাপ। এমনটাই বলছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। ট্যুইটারে এমনই কিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে শ্বাস নিতে অপারগ রোগীদের সিপিআর দিয়ে গিয়ে ক্লান্ত হয়ে পড়ছেন চিকিত্সক ও স্বাস্থ্যকর্মীরা। বাধ্য হয়েতাদের সিপিআর দেওয়ার জন্য ব্যবহার করা হচ্ছে অটোমেটিক সিপিআর মেশিন।

আরও পড়ুন- নীরবে বেড়ে চলেছে কোভিডে মৃত্যু! মরদেহ সৎকারে হিমশিম খাচ্ছে অধিকাংশ শ্মশান...

চিনের চোনকুইন শহরের একটি হাসপাতালের জরুরি বিভাগের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, হাসপাতালের মেঝেতে ও বেড শুয়ে রয়েছে রোগী। পাশাপাশি মেঝেতে শুইয়েই রোগীকে সিপিআর দেওয়া হচ্ছে। ক্রমাগত ওই কাজ করতে গিয়ে ক্লান্ত হয়ে পড়ছেন স্বাস্থ্যকর্মীরা। হলের অধিকাংশ বেডেই রোগী। কোথাও সিপিআর চলেছে, কোথাও আইসিইউতে রয়েছেন রোগী।

করোনা ছড়িয়ে পড়তে দেখেই নতুন করে করোন বিধিনিষেধ লাগু করেছে চিনা সরকার। এমনিতেই চিন থেকে কোনও খবর বাইরে আসে না। তার পরেও এক ব্রিটিশ দৈনিকের খবর অনুযায়ী, পরিস্থিতি বেগতিক দেখে, লকডাউন, ব্যাপক কোভিড টেস্ট, কোয়ারেন্টাইনের মতো পদক্ষেপ নিতে শুরু করেছে চিন সরকার। কিন্তু দেশের বিপুল জনসংখ্যার কারণে পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে প্রশাসন। তবে আক্রান্ত ও মৃতের যে সংখ্যা সরকারের তরফে বলা হচ্ছে তাতে সন্দেহ প্রকাশ করছে নানা মহল।

চিনের দেওয়া তথ্য অনুয়ায়ী মঙ্গলবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৩,১০১ এদের মধ্যে ৩,০৪৯ জনই চিনের বাসিন্দা। তবে আতঙ্ক বাড়াচ্ছে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি তথ্য অনুযায়ী চিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৮৬,২৭৬ জন। তবে সরকারের দাবি ২০ ডিসেম্বর কোভিড বিধিনিষেধ আরোপের পর থেকে কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.