বাজেনি ঘড়ির অ্যালার্ম, পেশোয়ারের সেনা স্কুলে নিজের ক্লাসে একমাত্র জীবিত দাউদ ইব্রাহিম

সোমবার রাতে বিয়েবাড়ি গিয়েছিল দাউদ ইব্রাহিম। মঙ্গলবার সকালে অ্যালার্ম না বাজায় স্কুলে যেতে পারেনি সে। আর এখন পেশোয়ারের সেনা স্কুলের নবম শ্রেণির একমাত্র জীবিত পড়ুয়া দাউদ।

Updated By: Dec 17, 2014, 02:15 PM IST
বাজেনি ঘড়ির অ্যালার্ম, পেশোয়ারের সেনা স্কুলে নিজের ক্লাসে একমাত্র জীবিত দাউদ ইব্রাহিম

ওয়েব ডেস্ক: সোমবার রাতে বিয়েবাড়ি গিয়েছিল দাউদ ইব্রাহিম। মঙ্গলবার সকালে অ্যালার্ম না বাজায় স্কুলে যেতে পারেনি সে। আর এখন পেশোয়ারের সেনা স্কুলের নবম শ্রেণির একমাত্র জীবিত পড়ুয়া দাউদ।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনে প্রকাশিত খবর অনুযায়ী, কারও সঙ্গেই কথা বলছে না দাউদ। কাঁদছেও না। সারাদিন স্তম্ভিত মুখে শুধু শোকসভায় যাচ্ছে সে। দাইদের দাদা সুফিয়ান জানায় ভাগ্যের জোরে প্রাণে বেঁচেছে দাউদ। ঘড়ির অ্যালার্মই বাঁচিয়ে দিয়েছে তাকে। ১৫ বছরের দাউদের পছন্দের বিষয় জুডো। পাকিস্তানের জুডো ফেডারেশন সচিব মাসুদ আহমেদ জানান দাউদ সহ U16 ন্যাশনাল ক্যাম্পের সব খেলোয়াড়ই জখমদের জন্য রক্তদান শিবিরে যোগদান করেছে।

হামলায় নিহত ১৪১ জনের মধ্যে ১৩২ জন স্কুল পড়ুয়া, ৯ জন স্কুলকর্মী রয়েছেন। ঘটনায় আহত হয়েছে আরও ১২২ জন পড়ুয়া। হামলার সময় স্কুলের মধ্যে মোট ৯০০ জন মানুষ ছিলেন। মঙ্গলবার সন্ধে ৬টা ২০ নাগাদ শেষ পড়ুয়ার দেহ স্কুলবাড়ি থেকে বের করে আনে সেনারা। ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানের প্রধান তালিবান গোষ্ঠী টিটিপি। পাকিস্তানি সেনার তথ্য অুযায়ী ৬ মাস আগে খাইবার ও উত্তর ওয়াজিরিস্তানে ১,১০০ জন জঙ্গির মৃত্যু হয়েছে।

গতকালের হামলাকে জাতীয় বিপর্যয় ঘোষাণা করেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সারা দেশে ৩ দিনের শোকপালনের আবেদন জানিয়েছেন তিনি।

 

.