BGB| Bangladesh: সীমান্ত থেকে ভয়ে পালাবেন না, বিজিবিকে কড়া নির্দেশ বাংলাদেশ স্বরাষ্ট্র উপদেষ্টার

BGB| Bangladesh: অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকীসহ বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে বিজিবির সব রিজিয়ন কমান্ডার, সেক্টর কমান্ডার, ব্যাটালিয়ন কমান্ডারসহ অন্যান্য কর্মকর্তারা যোগ দেন

Updated By: Sep 7, 2024, 07:48 PM IST
BGB| Bangladesh: সীমান্ত থেকে ভয়ে পালাবেন না, বিজিবিকে কড়া নির্দেশ বাংলাদেশ স্বরাষ্ট্র উপদেষ্টার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  পেশাদারের মতো কাজ করুন। সীমান্তে ফেলানির মতো হত্যাকাণ্ডে আর দেখতে চাই না। শনিবার বিজিবির দফতরে বাহিনীর উচ্চপদ্স্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের স্বরাষ্ট্র উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল জাহাঙ্গীর আলম চৌধুরী। ওই বৈঠকের তিনি বিজিবির উদ্দেশ্যে ওই কথা বলেন।

আরও পড়ুন-স্কুল ছাত্রীকে নির্মম যৌন নির্যাতন করে খুন, যুবককে মৃত্যুদণ্ড শিলিগুড়ি আদালতের

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, সীমান্ত সুরক্ষা, চোরাচালান রোখার মূল দায়িত্ব বিজিবির। সীমান্তে পিঠ প্রদর্শন করবেন না। নিজেদের দায়িত্ব পেশদারিত্বের সঙ্গে পালন করুন। দুর্নীতি থেকে নিজেদের দূরে রাখতে বিজিবি সদস্যদের প্রতি কঠোর নির্দেশ দিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না। যারা ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে তাদের চাকরিচ্যুত করা হবে। বিজিবিকে আইন অনুযায়ী কাজ করতে হবে। নিজেদের উপরে দেওয়া দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আশরাফুজ্জামান সিদ্দিকীসহ বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ভিডিও টেলি কনফারেন্সের মাধ্যমে বিজিবির সব রিজিয়ন কমান্ডার, সেক্টর কমান্ডার, ব্যাটালিয়ন কমান্ডারসহ অন্যান্য কর্মকর্তারা যোগ দেন।

প্রসঙ্গত, গত ১৩ আগস্ট তৎকালীন স্বরাষ্ট্র উপদেষ্টা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এম সাখাওয়াত হোসেন বিজিবির উদ্দেশে বলেছিলেন, বিজিবির মতো একটা বাহিনীকে পিঠ দেখাতে বলেছে সীমান্তে। সীমান্তে আমাদের লোক মারে, বিজিবি পতাকা বৈঠক করতে বাধ্য হয়। আমি বলেছি যে পিঠ দেখাবেন না। এনাফ ইজ এনাফ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.