Cocaine in Banana: পাকা কলার ঝুড়িতে ৬৫ কোটির চাষ, কোকেন কেনার হিড়িকে ফিরছে ভাগ্য!

Banana Basket: সুপারমার্কেটের কর্মীরা কলার ঝুড়ির মধ্যে ৯৫ কেজি কোকেন খুঁজে পান। যার বাজার মূল্য প্রায় ৭০ লাখ ইউরো।

Updated By: Sep 25, 2024, 07:27 PM IST
Cocaine in Banana: পাকা কলার ঝুড়িতে ৬৫ কোটির চাষ, কোকেন কেনার হিড়িকে ফিরছে ভাগ্য!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৬৫,৫০,৪৭,৭৩২ টাকা... কি গুনতে গিয়ে থমকে গেলেন? এত পরিমাণের টাকা যদি থাকে কলার ঝুড়ির মধ্যে! জার্মানির নর্থ রাইন ওয়েস্টফেলিয়া রাজ্যের একটি ডিসকাউন্ট সুপারমার্কেটে কলার ঝুড়ির মধ্যে পাওয়া গেল প্রচুর পরিমাণের কোকেন, যার মূল্য প্রায় ৭০ লাখ ইউরো। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৬৫ কোটি ৫০ লাখ ৪৮ হাজার টাকা। মনচেংগ্লাদবাখ পুলিস সেই ডিসকাউন্ট সুপারমার্কেটে নাম প্রকাশ করেনি। 

আরও পড়ুন, Suicide Pod: বিতর্কিত 'সুইসাইড পড' ব্যবহার করে নিজের জীবন শেষ প্রৌঢ়ার, বিশ্বে প্রথম...

পুলিস জানিয়েছে, ২৩ সেপ্টেম্বর, সোমবার ওই ডিসকাউন্ট সুপারমার্কেটের কর্মীরা কলার ঝুড়ির মধ্যে ৯৫ কেজি কোকেন খুঁজে পান। যার বাজার মূল্য প্রায় ৭০ লাখ ইউরো। মনচেংগ্লাদবাখ শহরের দু'টি চেইন ডিসকাউন্ট সুপারমার্কেটে কর্মীরা সেখানে প্রথমে কোকেন পান। ওই দিনেই ডুইসবার্গ, ক্রেফেল্ড, ভিয়েরসেন, হেইনসবার্গ এবং নিউস-এর সুপারশপের শাখাগুলিতেও কোকেন পাওয়ার খবর পাওয়া গিয়েছে। মনচেংগ্লাদবাখ পুলিস একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, 'তদন্তকারীরা এই ধারণায় এসেছেন যে, ওই ডিসকাউন্ট সুপারমার্কেট ভুল করে কলার ঝুড়ির মধ্যে এই কোকেন পেয়েছিল।' পুলিস ধারণা করছে, এই কোকেনের চালানটি দক্ষিণ আমেরিকা থেকে এসেছে। সেটি প্রথমে বেলজিয়ামের অ্যান্টওয়ার্প বন্দরে এসেছে এবং সেখান থেকে জার্মানির সুপারমার্কেটের বিতরণ কেন্দ্রে এসেছে।

ভারতেও এই ধরনের ঘটনা আগে দেখা গিয়েছিল, যেখানে আপেলের বাক্সের মধ্যে রাখা ছিল প্রায় ৫০ কেজি কোকেন। নবি মুম্বইয়ের কাছে নাভা সেবা বন্দর থেকে ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টালিজেন্স (ডিআরআই) সেই কোকেন বাজেয়াপ্ত করেছিল। এছাড়াও, দক্ষিণ আফ্রিকা থেকে কমলালেবুর ঝুড়িতে লুকিয়ে ১৯৮ কেজি মেথ এবং ৯ কেজি কোকেন পাচার করার ঘটনা দেখা গিয়েছিল এ দেশে। নবি মুম্বইয়ের ভাশি বন্দর থেকে সেই মাদক বাজেয়াপ্ত করেছিল। এবং তার পরেই আমদানিকারীকে গ্রেফতার করে মুম্বাই পুলিস। 

আরও পড়ুন, Kamala Harris: ট্রাম্পের পর এবার কমলা! মাঝরাতেই ক্যাম্পেইন অফিসে চলল গুলি...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
.