Covid 19: ২ বছরে প্রথম করোনা আক্রান্তের খোঁজ North Korea-য়, দেশজুড়ে লকডাউন ঘোষণা Kim Jong Un-র

সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে Pyongyang-এ ওমিক্রন ভেরিয়ান্টের খোঁজ পাওয়া গিয়েছে

Updated By: May 12, 2022, 01:22 PM IST
Covid 19: ২ বছরে প্রথম করোনা আক্রান্তের খোঁজ North Korea-য়, দেশজুড়ে লকডাউন ঘোষণা Kim Jong Un-র

নিজস্ব প্রতিবেদন: বিশ্বে করোনা মহামারীর প্রকোপ শুরু পরে দুই বছর পেরিয়ে গেলেও উত্তর কোরিয়া প্রথমবার তাদের দেশে করোনা সংক্রমণের কথা আনুষ্ঠানিকভাবে স্বীকার করেছে। 

জানা গেছে যে এই ঘটনা জানার পরে উত্তর কোরিয়ার শাসক কিম জং উন দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছেন। সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে Pyongyang-এ ওমিক্রন ভেরিয়ান্টের খোঁজ পাওয়া গিয়েছে। উত্তর কোরিয়ার ইমারজেন্সি কোয়ারান্টাইন ফ্রন্ট জানিয়েছে এই ঘটনা সাম্প্রতিককালে দেশের সবথেকে বড় ইমারজেন্সি। এরপরেই দেশের মানুষকে বাঁচানোর জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ এবং কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। সরকারি তরফে জানানো হয়েছে ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে করোনা সংক্রমণ শুরুর পর থেকে দেশে কড়া সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। এরপরেও দেশকে করোনা আক্রমণের হাত থেকে বাঁচানো সম্ভব হয়নি। 

আরও জানা গেছে যে দেশ জুড়ে করোনা টেস্ট চলাকালীন মে মাসের ৮ তারিখে সংগ্রহ করা স্যাম্পেলে ওমিক্রনের খোঁজ পাওয়া গেছে। এরপরেই সংক্রমণ বৃদ্ধি আটকানোর জন্য দেশের সব শহর এবং গ্রামাঞ্চলে লকডাউন ঘোষণা করা হয়েছে। 

আরও পড়ুন: China Plane Crash Video: ১২২ জনকে নিয়ে টেক অফের আগেই বিপত্তি, রানওয়েতে জ্বলে উঠল বিমান!

দেশে জরুরি চিকিৎসা সরবরাহ মজুত রাখার বিষয়ে নজর রাখা হচ্ছে। কিম জং উন তার কর্মকর্তাদের বৈঠকে করোনা ভাইরাসের প্রভাব মোকাবিলার ব্যবস্থা নিয়ে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.