প্রাণঘাতী করোনার থাবা! ইতালিতে একদিনে মৃত্যু হল পাঁচ চিকিতসকের

চিনের উহানে আর নতুন করে আর কোনও করোনা আক্রান্তের হদিশ পাওয়া যায়নি। তবে মারণ ভাইরাস ইউরোপ ও এশিয়ার একাধিক দেশে ছড়িয়ে পড়েছে। 

Updated By: Mar 20, 2020, 12:13 PM IST
প্রাণঘাতী করোনার থাবা! ইতালিতে একদিনে মৃত্যু হল পাঁচ চিকিতসকের

নিজস্ব প্রতিবেদন— করোনায় আক্রান্তদের চিকিতসা করতে গিয়ে নিজেরাই ভাইরাসের শিকার হয়েছিলেন। সেবাই পরম ধর্ম— এই স্লোগান পাথেয় করেই কাজ করা শুরু করেছেন বিশ্বের সমস্ত চিকিত্সকরা। এবার ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে একদিনেই মারা গেলেন পাঁচজন চিকিত্সক। ন্যাশনাল ফেডারেশন অফ মেডিকেল অর্ডার (ফোনমসিও) জানিয়েছে, কোভিড-১৯ আক্রান্ত হয়ে বৃহস্পতিবার মারা যান এই পাঁচজন চিকিতসক।

চিনের উহানে আর নতুন করে আর কোনও করোনা আক্রান্তের হদিশ পাওয়া যায়নি। তবে মারণ ভাইরাস ইউরোপ ও এশিয়ার একাধিক দেশে ছড়িয়ে পড়েছে। প্রায় রোজই নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়ছে ইতালিতে। ইউরোপের অন্যতম পর্যটনসমৃদ্ধ দেশ এখন যেন মৃত্যুপুরী। গত ২৪ ঘণ্টায় ইতালিতে ৪২৭ জন মানুষ মারা গিয়েছেন। করোনায় আক্রান্ত ইতালিতে ৩ হাজার ৪০৫ জন মারা গিয়েছেন এখনও পর্যন্ত। দিন—দি্ন অবস্থা যেনআরও জটিল হচ্ছে ইতালিতে। যে পাঁচজন ডাক্তার মারা গিয়েছেন তাঁরা হলেন- লুইজি আবলন্ডি, জিউসেপ ফিনজি, আন্তোনিও বাট্টাফুওকো, জিউসেপ্প লানাটি এবং লুইজি ফ্রুসিয়ান্তে। 

আরও পড়ুন—  করোনার চিকিত্সা হতে পারে এই দুটি ওষুধে, নাম ঘোষণা করে দিল আমেরিকা

করোনায় আক্রান্ত হয়ে মৃতের তালিকার নিরিখে এবার চিনকেও টপকে গেল ইতালি। ৩১ ডিসেম্বর থেকে এখন পর্যন্ত চিনে করোনাভাইরাসে মারা গিয়েছে প্রায় ৩ হাজার ২৫০ জন মানুষ। এবার সেই সংখ্যা টপকে গেল ইতালি। লাফিয়ে লাফিয়ে বেড়েই চলছে মৃতের সংখ্যা। ইতালির সরকার জরুরি অবস্থা ঘোষণা করেছে। এখনও পর্যন্ত ইতালিতে ১৩ জন ডাক্তার মারা গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ৫ হাজার ৩২২ জন। 

.