China: পার্কে ঘুরছিলেন চার শিক্ষক, হঠাৎই ছুরি নিয়ে তাঁদের উপর ঝাঁপিয়ে পড়ল দুষ্কৃতীরা...

China Attack with a Knife: চিনের একটি পার্কে ঘুরতে গিয়ে হামলার শিকার হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়া কর্নেল বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক। গুরুতর আহত অবস্থায় তাঁদের ভর্তি করে হয়েছে হাসপাতালে।

Updated By: Jun 11, 2024, 04:26 PM IST
China: পার্কে ঘুরছিলেন চার শিক্ষক, হঠাৎই ছুরি নিয়ে তাঁদের উপর ঝাঁপিয়ে পড়ল দুষ্কৃতীরা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একটি পার্কে ঘুরছিলেন কয়েকজন শিক্ষক। সেখানে আচমকা তাঁরা হামলার মুখে পড়েন। গুরুতর আহত অবস্থায় তাঁদের ভর্তি করা হয় হাসপাতালে।

আরও পড়ুন: মর্মান্তিক মৃত্যু! পাহাড়ের জঙ্গলে মুখ থুবড়ে পড়ল উপ-রাষ্ট্রপতির বিমান, মৃত্যু ১০...

জানা গিয়েছে, সোমবার ১০ জুন চিনের উত্তরাঞ্চলীয় জিলিন প্রদেশের সরকারি একটি পার্কে ঘটনাটি ঘটেছে। সেখানে ছুরিধারীদের হামলার শিকার হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের আইওয়া কর্নেল বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষক। আইওয়া কর্নেল বিশ্ববিদ্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, যুক্তরাষ্ট্রের আইওয়া কর্নেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উত্তর চিনের জিলিন শহরের এক পার্কে গিয়ে এই ঘটনার শিকার হন।

আইওয়া কর্নেল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অ্যাডাম জাবনের বলেছেন, তার ভাই ডেভিড এই ঘটনায় আহত চারজনের একজন। সোমবার ১০ জুন পার্কে একটি পুরানো স্থাপনা দেখতে গিয়েছিলেন সেই শিক্ষকরা। তখন ছুরিসহ এক ব্যক্তি তাদের ওপর হামলা চালায়। বিবৃতিতে কর্নেল বিশ্ববিদ্যালয় জানিয়েছে, চিনের বেইউয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারিত্বের অংশ হিসেবে ওই শিক্ষকরা সেখানে পড়াতে গিয়েছেন।

মার্কিন পররাষ্ট্র দফতরের এক মুখপাত্র বলেন, তাঁরা চিনে মার্কিন শিক্ষকদের উপর হামলার বিষয়টি জেনেছেন। তবে বিস্তারিত তথ্য এখনও তেমন পাওয়া যায়নি।

এদিকে, এই ঘটনার বিষয়ে চিনের ওই অঞ্চলের পুলিস এখনও পর্যন্ত কোনো মন্তব্য করেনি। হামলার পরপরই ঘটনার ছবি ও ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সেখানে দেখা গিয়েছে, অন্তত তিনজন ব্যক্তি আহত রক্তাক্ত অবস্থায় পার্কের মাটিতে পড়ে আছেন।

আরও পড়ুন: Earthquake | Tsunami: ভয়ংকর ভূমিকম্পে তছনছ হতে পারে সবকিছু! আছড়ে পড়বে ১০০ ফিট উঁচু সুনামির ঢেউ...

ওই বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র জানিয়েছেন, বেইহুয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে আইওয়ার একটা টাই-আপ আছে। ২০১৮ সাল থেকে এটা হয়ে আসছে। ওই বছরই দুই বিশ্ববিদ্যালয়ের ওই যৌথ প্রোগ্রাম শুরু হয়েছিল। এই প্রকল্পের অংশ হিসেবেই কয়েকজন শিক্ষককে চিনে গিয়ে পড়িয়ে আসতে হয়। দু সপ্তাহেরও বেশি সময় জুড়ে এতে পড়াতে হয় কম্পিউটার সায়েন্স, গণিত এবং পদার্থবিদ্যা। আসলে চিনই চেয়েছিল মার্কিন পদ্ধতি ও ধরধারণকে চিনের ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের মধ্যে চারিয়ে দেওয়া, যাতে পরবর্তী ক্ষেত্রে ওই পড়ুয়াদের কিছু সুবিধা হয়। কিন্তু সেই প্রকল্প কি এবার মুখ থুবড়ে পড়তে চলল?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.