মাস্ক ছাড়াই সেনার অনুষ্ঠানে হাজির মন্ত্রী! ভুল বুঝতে পেরে হাত দিয়ে ঢাকলেন মুখ

গাড়ি থেকে নেমে তিনি উপস্থিত আধিকারিকদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন। এর পর হঠাত্ করেই খেয়াল করেন যে মুখে মাস্ক নেই। 

Updated By: Jul 15, 2020, 06:58 PM IST
মাস্ক ছাড়াই সেনার অনুষ্ঠানে হাজির মন্ত্রী! ভুল বুঝতে পেরে হাত দিয়ে ঢাকলেন মুখ

নিজস্ব প্রতিবেদন- এমন ভুল তো এখন আমাদের মধ্যে অনেকেরই হচ্ছে। আসলে জামা, প্যান্টের সঙ্গে এখন মাস্ক পরাটাও আবশ্যিক হয়ে উঠেছে। প্রশাসনের তরফে বারবার বলা হচ্ছে মাস্ক পরে তবেই বাইরে বেরোতে হবে। মাস্ক পরে ফেললেই যে আপনি একশো শতাংশ নিরাপদ তা কিন্তু নয়। আপনার মাস্কের কোয়ালিটির উপর নির্ভর করছে অনেক কিছু। তবে মাস্কে মুখ ঢাকা থাকলে করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা কিছুটা হলেও কমে। তাই এমন সরকারি নির্দেশিকা। কিন্তু আমরা অনেকেই ভুল করে মাস্ক না পরে বেরিয়ে পড়ছি। পরে রাস্তায় গিয়ে হয়তো খেয়াল করছি যে মস্ত বড় ভুল হয়ে গিয়েছে। তখন হয় আবার বাড়িমুখো হচ্ছি। না হলে কাছাকাছি দোকান থেকে মাস্ক কিনছি। ঠিক একইরকম ভুল করলেন ফ্রান্সের মন্ত্রী এগনেস পন্নিয়র। 

প্যারিসের প্লেস ডে লা কনকর্ডে সেনাবাহিনীর অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন এগনেস। গাড়ি থেকে নেমে তিনি উপস্থিত আধিকারিকদের সঙ্গে হাত মেলাতে শুরু করেন। এর পর হঠাত্ করেই খেয়াল করেন যে মুখে মাস্ক নেই। সঙ্গে সঙ্গে নিজের গাড়ির দিকে ছুট লাগান। কিন্তু ততক্ষণে তাঁর গাড়ি চলতে শুরু করেছে। ফলে গাড়ির পিছনে ছুটে গিয়েও লাভ হয়নি। কয়েক মিনিটের জন্য উত্কন্ঠায় ছটফট করতে শুরু করে দেন এগনেস। যেন বিরাট বড় ভুল করে ফেলেছেন। আর সঙ্গে সঙ্গে তিনি নিজের মুখ দুহাত দিয়ে ঢেকে ফেলেন। আসলে সবার মুখে মাস্ক দেখে তিনি নিজের ভুল বুঝতে পারেন। একেবারে অনিচ্ছাকৃত ভুলের জন্য অনুশোচনায় ভুগছিলেন তিনি।

আশেপাশে থাকা আধিকারিকদের কাছে তিনি নিজের অসহায় অবস্থার কথা তুলে ধরেন। তখনই একজন একটি অতিরিক্ত মাস্ক জোগাড় করে তাঁকে দেন। সমালোচনার হাত থেকে রেহাই পান এগনেস। আসলে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমেনুয়েল ম্যাক্রো বারবার সবাইকে মাস্ক পরার পরামর্শ দিচ্ছেন। এমন পরিস্থিতিতে এগনেসের এই ভুল বড় ইস্যু হতে পারত। তবে এই যাত্রায় তিনি রক্ষা পেলেন।