Google Outage: হঠাৎই কাজ করছে না গুগল সার্চ! আপনিও কি আছেন সেই তালিকায়?

Google outage: বিশ্ব জুড়ে ব্যহত গুগল পরিষেবা। ইউজারদের রিপোর্ট অনুযায়ী, গুগলের বিভিন্ন পরিষেবা সহ সার্চ ইঞ্জিন ব্যবহার করতে সমস্যা দেখা দিয়েছে।

Updated By: May 2, 2024, 12:02 AM IST
Google Outage: হঠাৎই কাজ করছে না গুগল সার্চ! আপনিও কি আছেন সেই তালিকায়?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্ব জুড়ে ব্যহত গুগল পরিষেবা। ইউজারদের রিপোর্ট অনুযায়ী, গুগলের বিভিন্ন পরিষেবা সহ সার্চ ইঞ্জিন ব্যবহার করতে সমস্যা দেখা দিয়েছে। ডাউনডেটেক্টরের মতে, ইউকে, ইউএস, পৃথিবীর বিভিন্ন প্রান্তের ইউজাররা সমস্যার সম্মুখীন হয়েছেন। জানা গিয়েছে, ইউকেতে ৩০০ জনেরও বেশি, বিশেষ করে নিউ ইয়র্ক, ডেনভার, কলোরাডো এবং সিয়াটেলে ১৪০০ জনের বেশি ইউজার সমস্যার কথা জানিয়েছে। অ্যাপ ব্যবহার করতে গেলে ৫০২ এরর দেখাচ্ছে।

জানা গিয়েছে, সন্ধে ৮.২০ থেকে এই সমস্য়া হওয়া শুরু হয়েছে। তবে ভারতে সীমিত রিপোর্ট রয়েছে। ডাউনডিটেক্টরের মতে, ভারতে মোট ১০০ জনের রিপোর্ট এসেছে। গোটা বিশ্বে প্রায় ১৩০০ জনের রিপোর্ট এসেছে। ডাউনডিটেক্টরের আউটেজ ম্যাপ অনুসারে, দিল্লি, লখনউ, কলকাতা, মুম্বই, বেঙ্গালুরু এবং চেন্নাইয়ে গুগলের সমস্যা দেখা দিয়েছে।  আরও জানা গিয়েছে, ৯৬ শতাংশ ইউজারের গুগলের ওয়েবসাইট ব্যবহারে সমস্য়া হয়েছে। আর বাকি ৪ শতাংশের গুগল সার্চ ইঞ্জিনে।

আরও পড়ুন:Price Rise: ১ কেজি ময়দা ৮০০ টাকা, বিয়েতে ১ পদের বেশি খাওয়ালেই এবার দুয়ারে পুলিস...

ভারতে গুগল বন্ধ থাকায়, শতাধিক ইউজার এক্স হ্যান্ডেলে সমস্যাটি রিপোর্ট করেছে।

তবে গুগলের অন্যান্য পরিষেবা যেমন- জিমেল, ইউটিউব, গুগল ম্যাপ এবং গুগল টক কাজ করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায় ১০০ জন ইউজার ডাউনডিটেক্টর অনুসারে গুগল ম্যাপ ব্যবহার করতে পারছে না। ডাউনডিটেক্টরেই অভিযোগ জানান ইউজাররা। 

আরও পড়ুন:Electricity: রাতে খোলা রাখা যাবে না দোকান, শপিং মল! বিদ্যুৎ বাঁচাতে পদক্ষেপ পুরসভার...

সোশ্যাল মিডিয়া ইউজার এক্স হ্যান্ডেলে গুগলের সমস্যা নিয়ে সরব হন। তারা 'গুগল ডাউন' লেখা দিয়ে  Google অ্যাক্সেস করার সময় কীভাবে অসুবিধার সম্মুখীন হয়েছিল। এখনও পর্যন্ত গুগল এই বিষয় নিয়ে কোনও বিবৃতি দেয়নি। মনে করা হচ্ছে, সমস্য়াটি খুব বেশিজনের হয়নি বলেই চুপচাপ রয়েছে সংস্থা।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.