World’s Oldest Gymnast: ওয়ার্ল্ডস ওল্ডেস্ট জিমন্যাস্টর কাণ্ড দেখে হতবাক বিশ্ব...

জোহান্না কিউয়াসের জিমন্যাস্টের একটি পোস্ট ১৩ ঘণ্টা আগে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যেই সেটিতে ৪,৪০০ লাইক পড়ে যায়!

Updated By: Jul 20, 2022, 01:56 PM IST
World’s Oldest Gymnast: ওয়ার্ল্ডস ওল্ডেস্ট জিমন্যাস্টর কাণ্ড দেখে হতবাক বিশ্ব...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বয়স এঁদের কাছে সত্যিই একটা সংখ্যা। এঁরা বয়সটাকে তুড়ি মেরে উড়িয়েই বাঁচেন। এঁদের জীবনের যাত্রা কখনও শেষ হয় না। জার্মানির এই বৃদ্ধা (হ্যাঁ, বয়সের নিরিখে তাঁর পরিচয় দিতে গেলে বৃদ্ধাই লিখতে হবে, কিন্তু তিনি অনেক তরুণীর চেয়েও তারুণ্যে ভরপুর) এখনও তাক লাগিয়ে দিচ্ছেন।

নাম তাঁর জোহান্না কিউয়াস। এখন তিনি নবতিপর। বিশ্বের বয়োজ্যেষ্ঠ অ্যাথলিট। 'ওয়ার্ল্ড ওল্ডেস্ট' জিমন্যাস্ট। তাঁর নাম উঠে গিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। সেটা অবশ্য ২০১২ সাল। তখন তাঁর বয়স ছিল ৮৬ বছর।

কিন্তু সেই স্বীকৃতিই তাঁকে থামিয়ে দিতে পারেনি। 'অনেক তো হল' বলে তিনি তাঁর প্যাশন থেকে রুটিন থেকে ভালোবাসা থেকে সরে আসেননি। বরং অ্যামেচার কম্পিটিশনে তিনি আজও নতুন নতুন চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন তরুণ প্রজন্মের দিকে। তাঁর জিমন্যাস্টের একটি পোস্ট ১৩ ঘণ্টা আগে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। কিছুক্ষণের মধ্যেই ৪,৪০০ লাইক পড়ে তাতে। অনেকেই মুগ্ধ তাঁর ফিটনেসে। তাঁর থেকে সাত ছোট অ্যাথলিটেরাও তাঁর কর্মক্ষমতার তুলনায় নিজেদের অনেক পিছিয়ে থাকা মনে করেছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: International Moon Day: আর্মস্ট্রং, অলড্রিন সেদিন চাঁদে কত ঘণ্টা কাটিয়েছিলেন জানেন?

.