এই শহরে স্মার্ট ফোনের থেকেও কম দামে পাওয়া যায় বন্দুক!

সত্যি, পৃথিবীতে হিংসা ঠিক কতটা ছড়িয়েছে, বোঝার জন্য পাকিস্তানের এই শহরটিই যথেষ্ঠ। পাকিস্তানের দারা আদামখেল নামের একটি ছোট শহর সর্ববৃহৎ অস্ত্র কালোবাজার। সেখানকার অস্ত্রের দোকানগুলোতে গেলে দেখা যাবে শত শত কালাশনিকভ কিংবা এমপি-৫ সাবমেশিনগান ঝুলছে। সবচেয়ে অবাক ব্যাপার হচ্ছে, সেখানে আগ্নেয়াস্ত্রের চেয়ে স্মার্টফোনের দাম বেশি! দেশের এক বড় সংবাদপত্রের এক প্রতিবেদনে বলা হয়, দারা আদামখেল শহরটি পেশোয়ার থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণে অবস্থিত।

Updated By: Jul 29, 2016, 10:28 AM IST
এই শহরে স্মার্ট ফোনের থেকেও কম দামে পাওয়া যায় বন্দুক!

ওয়েব ডেস্ক : সত্যি, পৃথিবীতে হিংসা ঠিক কতটা ছড়িয়েছে, বোঝার জন্য পাকিস্তানের এই শহরটিই যথেষ্ঠ। পাকিস্তানের দারা আদামখেল নামের একটি ছোট শহর সর্ববৃহৎ অস্ত্র কালোবাজার। সেখানকার অস্ত্রের দোকানগুলোতে গেলে দেখা যাবে শত শত কালাশনিকভ কিংবা এমপি-৫ সাবমেশিনগান ঝুলছে। সবচেয়ে অবাক ব্যাপার হচ্ছে, সেখানে আগ্নেয়াস্ত্রের চেয়ে স্মার্টফোনের দাম বেশি! দেশের এক বড় সংবাদপত্রের এক প্রতিবেদনে বলা হয়, দারা আদামখেল শহরটি পেশোয়ার থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণে অবস্থিত।

 আরও পড়ুন এক মিটারের বেশি বড় পায়ের আঙুল!

পাহাড় বেষ্টিত এই শহরটি দীর্ঘদিন ধরেই সব ধরনের অপরাধী এবং সন্ত্রাসীদের মিলনস্থল। সেই সোভিয়েত ইউনিয়নের সঙ্গে আফগানদের যুদ্ধের সময় থেকে মুজাহিদিনরা এখান থেকেই অস্ত্র কিনত। যেখানে মার্কিন সাবমেশিনগান এমপি-৫ এর মূল্য কয়েক হাজার ডলার সেখানে এই শহরে এর দাম মাত্র ৭ হাজার টাকা বা ৬৭ ডলার।

 আরও পড়ুন  বন্দুকবাজ তোমাকে সেলাম!

.