বাচ্চাদেরও রেহাই নেই! স্কুলে সন্ত্রাসবাদীদের নৃশংস হামলা, নিহত আট নিরপরাধ স্কুলপড়ুয়া

মৃত আটজন বাচ্চার প্রত্যেকের বয়স ৯ থেকে ১২ বছরের মধ্যে। 

Updated By: Oct 25, 2020, 01:11 PM IST
বাচ্চাদেরও রেহাই নেই! স্কুলে সন্ত্রাসবাদীদের নৃশংস হামলা, নিহত আট নিরপরাধ স্কুলপড়ুয়া

নিজস্ব প্রতিবেদন- হিংসা ও নাশকতা থেকে মুক্তি পাচ্ছে না বাচ্চারাও। আফ্রিকার দেশ ক্যামেরুনের একটি স্কুলে ঢুকে এক অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। জানা গিয়েছে এই নৃশংস হামলায় কম করে আটজন বাচ্চার মৃত্যু হয়েছে। ১২ জন স্কুলপড়ুয়া গুরুতর আহত বলেও জানা গিয়েছে। মৃত আটজন বাচ্চার প্রত্যেকের বয়স ৯ থেকে ১২ বছরের মধ্যে। ঘটনাস্থল ঘিরে ফেলেছে পুলিস। আহত বাচ্চাদের তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ক্যামেরুনের রাষ্ট্রপতি মোসা ফকি মহামাত এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন। টুইটে তিনি লিখেছেন, ''কুম্বার একটি প্রাথমিক স্কুলে নৃশংস হামলা চালিয়েছে সন্ত্রাসবাদীরা। এমন নৃশংস ও জঘন্য ঘটনার নিন্দা করার মতো ভাষা নেই। মৃত বাচ্চাদের পরিবার-পরিজনদের প্রতি দুঃখ প্রকাশের শব্দও খুঁজে পাচ্ছি না। হিংসা ও নাশকতার শেষ কোথায় জানি না। বাচ্চাদের রেয়াত করা হচ্ছে না।'' 

আরও পড়ুন-  দার্জিলিংয়ে প্রতিরক্ষামন্ত্রী! শত্রু দেশের নাকের ডগায় অস্ত্র পুজো সারলেন রাজনাথ সিং

মাদার ফ্রান্সিস্কো ইন্টারন্যাশনাল বাইলিঙ্গুয়াল অ্যাকাডেমি নামের এই স্কুলে হঠাৎ করেই ঢুকে পড়ে এক বন্দুকবাজ। তারপর ক্লাস রুমে ঢুকে বাচ্চাদের উপর এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। কিছু বাচ্চা ভয় পেয়ে দোতালার জানালা থেকে নিচে লাফ দিতে শুরু করে। তাতে অনেক বাচ্চা গুরুতর জখম হয়েছে। প্রশাসন মনে করছে, কোনও বিচ্ছিন্নতাবাদী সংগঠন এই জঘন্য ঘটনার সঙ্গে জড়িত। নিষ্পাপ ও নিরপরাধ শিশুদের ওপর এই হামলাকারীদের ছেড়ে কথা বলা হবে না। হুমকি দিয়ে রেখেছে প্রশাসন। পশ্চিম ক্যামেরুনে একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের সঙ্গে সেনার প্রায়ই লড়াই হয়। সেই সংগঠনই এমন ঘটনা ঘটিয়েছে বলে আন্দাজ করা হচ্ছে। এক প্রশাসনিক কর্তা জানিয়েছেন, ছজন শিশুকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করা হয়।

.