পাকিস্তানকে ‘রিয়েল ইসলামিক স্টেটে’ পরিণত করতে নির্বাচনী রাজনীতিতে নয়া দল হাফিজ সইদের

Updated By: Aug 8, 2017, 01:01 PM IST
পাকিস্তানকে ‘রিয়েল ইসলামিক স্টেটে’ পরিণত করতে নির্বাচনী রাজনীতিতে নয়া দল হাফিজ সইদের

ওয়েব ডেস্ক : জামাত-উদ্-দাওয়া প্রধান হাফিজ সইদকে বর্তমানে গৃহবন্দি করে রেখেছে পাকিস্তান। কিন্তু, গৃহবন্দি হয়ে থাকলেও নতুন উদ্যমে পাকিস্তানকে ইসলামিক স্টেট হিসাবে গড়ে তুলতে ষড়যন্ত্র শুরু করেছে এই কুখ্যাত জঙ্গি নেতা। তার অনুগামীদের মাধ্যমে ‘মিলি মুসলিম লিগ’ বলে একটি দল গঠন করা হয়েছে। রিপোর্টে প্রকাশ, পাকিস্তানকে এবার ‘রিয়েল ইসলামিক স্টেট’ হিসেবে গঠন করা হবে, আর সেই লক্ষ্যেই ‘মিলি মুসলিম লিগ’ নামক দল গঠন করা হয়েছে বলে জানিয়েছে সইদের অনুগামীরা।

হাফিজ সইদের অন্যতম অনুগামী সইফুল্লা খালিদ ইতিমধ্যেই ঘোষণা করেছে, ইসলামাবাদের মিলি মুসলিম লিগ লাহোর থেকে প্রচার শুরু করবে। গোটা পঞ্জাব প্রদেশ জুড়ে মিলি মুসলিম লিগ দলীয় অ্যাজেন্ডা অনুযায়ী কাজ করবে বলেও জানানো হয়েছে। শুধু তাই নয়, শিগগিরই নির্বাচন কমিশনের কাছে যাবে মিলি মুসলিম লিগ এবং পাকিস্তানের অন্য দলগুলির সঙ্গে তারাও এবার নির্বচনী ময়দানে নেমে পড়বে বলেও দলের সভাপতি সইফুল্লা খান জানিয়েছে। সাধারণ পাকিস্তানিদের দাবি দাওয়া নিয়েই মিলি মুসলিম লিগ লড়াই করবে বলেও জানিয়েছে ওই দলের সভাপতি।

এদিকে, পানামা গেট কাণ্ডে দোষী সাব্যস্ত হয়ে পাক প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন নওয়াজ শরিফ। নওয়াজ ও তাঁর দল পিএমএল(এন) সম্পর্কে বলতে গিয়ে তেহরিক-ই-ইনসাফ (পাকিস্তান) প্রধান ইমরান খান বলেন, এই তো সবে শুরু, এরপর আরও অনেক কিছু বাকি রয়েছেন তিনি। আর এই আবহে পাক নির্বাচনী রাজনীতিতে জন্ম নিতে চলেছে হাফিজ সইদের নেতৃত্বাধীন দল।

.