Bangladesh: বদলের বাংলাদেশ, বৃষ্টিতে নামাজরত বৃদ্ধের মাথায় ছাতা ধরে ঠায় দাঁড়িয়ে পুলিসকর্মী দীপ্ত রায়

Bangladesh: ইতিমধ্যেই ছবিটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাজেশ রঞ্জনের পোস্টটি ফেসবুকে সাত হাজারবার শেয়ার হয়েছে

Updated By: Oct 6, 2024, 07:13 PM IST
Bangladesh: বদলের বাংলাদেশ, বৃষ্টিতে নামাজরত বৃদ্ধের মাথায় ছাতা ধরে ঠায় দাঁড়িয়ে পুলিসকর্মী দীপ্ত রায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  শেখ হাসিনা দেশ ছাড়ার পর দেশের সংখ্যালুঘুদের উপরে হামলা হয়েছে। ভাঙচুর হয়েছে তাদের ধর্মীয় স্থান। এনিয়ে কম জলঘোলা হয়নি বাংলাদেশে। এর মধ্যেই সম্প্রীতির এক অনন্য ছবি ধরা পড়ল শুক্রবার জুম্মার নামাজে। বাইরে অঝোরে বৃষ্টি। মসজিদে স্থান না পেয়ে রাস্তাতেই নামাজ পড়ছিলেন এক বিশেষভাবে সক্ষম বৃদ্ধ। তখনই সেই জায়গায় হাজির হলেন পুলিসকর্মী দীপ্ত রায়।

আরও পড়ুন-নাটোরে তাক লাগালেন ২ শিল্পী, ধান দিয়ে তৈরি গড়ে ফেললেন ১১ ফুটের দুর্গা প্রতিমা

কী করলেন দীপ্ত? তিনি ওই বৃদ্ধের মাথায়  ছাতা ধরে ঠায় দাঁড়িয়ে রইলেন। আর একটুকুও না ভিজে নামাজ পড়লেন ওই বৃদ্ধ। সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে ওই ছবি। পোস্টটি শেয়ার করেছেন বাংলাদেশের একটি টিভি চ্যানেলের অ্যাঙ্কার রাজেশ রঞ্জন সরকার।

সোশ্যাল মিডিয়ায় রাজেশ রঞ্জন লিখেছেন, ছবিতে যে পুলিসকর্মীকে দেখছেন তিনি সম্পর্কে আমার ভাই দীপ্ত রায়। আমরাই বাংলাদেশ। একজন শারীরিকভাবে অক্ষম মুসলিম ভাই তার নামাজ আদায়ের সময়ে জল থেকে বাঁচাতে ছাতা নিয়ে দাঁড়িয়ে রয়েছে। এই দেশ সব ধর্মের মানুষের। এই দেশ ইতিবাচক মানুষের। নেতিবাচক মানুষের চিন্তা ভাবনা থেকে দেশ মুক্ত থাকুক। আমি গর্বিত এমন একজন ভাই আমার আছে।

ইতিমধ্যেই ছবিটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। রাজেশ রঞ্জনের পোস্টটি ফেসবুকে সাত হাজারবার শেয়ার হয়েছে। ওই পোস্টে ফেসবুক ব্যবহারকারীরা প্রশংসাসূচক নানা মন্তব্য করছেন। ছবির কমেন্টের ঘরে একজন লিখেছেন, আমরা এমন বাংলাদেশ চাই। যেখানে ধর্ম নিয়ে বাড়াবাড়ি হবে না। যে যার ধর্ম ঠিকমতো পালন করবে। আরেকজন লিখেছেন, সব পুলিস খারাপ না। আরেক ফেসবুক ব্যবহারকারী লিখেছেন, এমন মানবিক বাংলাদেশ চেয়েছিলাম।

পুলিস সদস্য দীপ্ত রায়ও ওই পোস্টে মন্তব্য করে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন। দীপ্ত রায় রাজধানীর গুলশানে ডিপ্লোম্যাটিক সিকিউরিটি ফোর্সে দায়িত্বরত আছেন বলে জানান গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.