তুষার ঝড়ে উথাল পাতাল মার্কিন যুক্তরাষ্ট্র, গৃহবন্দি ৬ কোটি, বাতিল ৩০০০ উড়ান

তুষার ঝড়ে উথাল পাতাল মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর পূর্বাঞ্চল। তুষার ঝড়ে আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ২০ শতাংশ মানুষ। মোট ৬টি রাজ্যে আক্রান্ত হয়েছেন ৬ কোটি মানুষ। উত্তর পূর্বাঞ্চলে জরুরিকালীন সতর্কতা জারি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার। প্রায় ৩০০০টি উড়ান বাতিল হওয়ায় সমস্যায় পড়েছেন ব্যবসায়ী, পর্যটকরা।

Updated By: Jan 27, 2015, 11:49 AM IST
তুষার ঝড়ে উথাল পাতাল মার্কিন যুক্তরাষ্ট্র, গৃহবন্দি ৬ কোটি, বাতিল ৩০০০ উড়ান

ওয়েব ডেস্ক: তুষার ঝড়ে উথাল পাতাল মার্কিন যুক্তরাষ্ট্রের উত্তর পূর্বাঞ্চল। তুষার ঝড়ে আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রের ২০ শতাংশ মানুষ। মোট ৬টি রাজ্যে আক্রান্ত হয়েছেন ৬ কোটি মানুষ। উত্তর পূর্বাঞ্চলে জরুরিকালীন সতর্কতা জারি করেছে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার। প্রায় ৩০০০টি উড়ান বাতিল হওয়ায় সমস্যায় পড়েছেন ব্যবসায়ী, পর্যটকরা।

ন্যাশনাল ওয়েদার সার্বিসের তরফে জানানো হয়েছে ৩ ফুট বরফে ঢেকে রয়েছে নিউ ইয়র্ক, নিউ জার্সি, কানেকটিকাট, রোড আইল্যান্ড, ম্যাসাচুসেটস, নিউ হ্যাম্পশায়ার। নিউ ইয়র্ক শহরের দক্ষিণের ১২টি জায়গায় জরুরিকালীন ছাড়া যানবাহন চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছেন নিউ ইয়র্কের গভর্নর অ্যন্ড্রু কুওমো। এর মধ্যে রয়েছে ওয়েস্টচেস্টার শহরতলি ও লং আইল্যান্ডও। যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে ম্যাসাচুসেটস, কানেকটিকাটেও।

মঙ্গলবার বস্টন শহরে হ্যারিকেন বেগে তুষার ঝড়ের সম্ভাবনা রয়েছে। জারি করা হয়েছে সতর্কতা। শহরের বাসিন্দাদের কার্যত গৃহবন্দি হয়ে থাকতে অনুরোধ করেছেন মেয়র মার্টিন ওয়ালশ। ম্যাসাচুসেটস, ব্রুকলিন শহরে অধিকাংশ দোকান বন্ধ রয়েছে। নিউ ইয়র্কের মেট্রোপলিটন অঞ্চলে ভূগর্ভ পথ, লং আইল্যান্ডের রেলপথেও রয়েছে পুরু বরফের স্তর। বাতিল করা হয়েছে সোমবার রাতের ব্রডওয়ে পারফরম্যান্স, নিউ ইয়র্ক নিক ও ব্রুকলিন নেটের হোম গেম, বন্ধ রয়েথে নিউ ইয়র্কের চিড়িয়াখানাও। মঙ্গলবার ছুটি দেওয়া হয়েছে রাষ্ট্রসঙ্ঘের মূল দফতরেও। ছুটি রয়েছে হার্ভার্ড ইউনিভার্সিটি ও ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অফ টেকনোলজিও।

এখনও পর্যন্ত নিউ ইয়র্কের ইতিহাসে রেকর্ড তুষারপাত হয়েছিল ২০০৬ সালের ১১ ও ১২ ফেব্রুয়ারি। ২৬.৯ ইঞ্চি(৬৮ সেমি) বরফের স্তরে চাপা পড়ে গিয়েছিল শহরের এমার্জেন্সি ম্যানেজমেন্ট অফিস।