Bridge collapse: জাহাজের জবরদস্ত ধাক্কায় খেলনার মতো ভেঙে পড়ল বিশাল সেতু, তলিয়ে গেল বহু গাড়ি

Bridge collapse: মার্কিন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী দেশের আপাতকালীন নম্বর ৯১১ এ বরিজে ভেঙে পড়ের বিষয়ে ফোন আসে রাত দেড়টা নাগাদ। পুলিস ছুটে গিয়ে দেখে ব্রিজটির অস্তিত্ই আর নেই  

Updated By: Mar 26, 2024, 08:43 PM IST
Bridge collapse: জাহাজের জবরদস্ত ধাক্কায় খেলনার মতো ভেঙে পড়ল বিশাল সেতু, তলিয়ে গেল বহু গাড়ি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাটকীয় বললে কম বলা হয়। পণ্যবাহী জাহাজের ধাক্কায় ভেঙে পড়ল আস্ত একটি ব্রিজ। খেলনার মতো চেখের নিমেষে টুকরো টুকরো হয়ে সেটি ভেঙে পড়ল নদীতে। মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের ওই ঘটনায় তোলপাড় বাল্টিমোর। মঙ্গলবার সকালের ওই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-রক্তাক্ত পাকিস্তান! পরপর বিস্ফোরণে কেঁপে উঠল দেশের দ্বিতীয় বৃহত্তম নৌ-বিমানঘাঁটি...

এদিন সকালে বাল্টিমোরে একটি পণ্যবাহী জাহাজ এসে ব্রিজটিতে ধাক্কা মেরে আগুন ধরে যায়। ক্রমশ সেটি জলে ডুবে যায়। কিন্তু জাহাজটির জবরদস্ত ধাক্কায় ব্রিজটি টুকরো টুকরো হয়ে ভেঙে পড়ে। আর ব্যস্ত সেই সময়ে ব্রিজের উপর দিয়ে চলাচল করছিল বহু যানবাহন। তারাও ঝুপঝাপ জলে পড়ে যায়। জানা যাচ্ছে জাহাজটিতে ছিলেন ২২ জন ক্রু। এরা সবাই ভারতীয়।

মার্কিন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী দেশের আপতকালীন নম্বর ৯১১ এ ব্রিজ ভাঙার বিষয়ে ফোন আসে রাত দেড়টা নাগাদ। পুলিস ছুটে গিয়ে দেখে ব্রিজটির অস্তিত্বই আর নেই। বাল্টিমোর দমকল দফতরের এক আধিকারিক কেভিন কার্টরাইট সংবাদমাধ্যমে বলেন, একটি বিশাল জাহাজের ধাক্কায় ব্রিজটি পাটাসকে নদীতে ভেঙে পড়ে। কমপক্ষে ৭টি গাড়ি ও ৭ জন নদীতে পড়ে যায়। ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছে যায় জরুরি বিভিগের কর্মীরা। ব্রিজে ওঠার মুখে ব্যারিকেড লাগিয়ে দেওয়া হয়। তারপর শুরু হয় উদ্ধারকাজ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.