‘আইন ভঙ্গ করিনি, ইসলামের শত্রুরা আমাকে নিশানা করেছে’, মন্তব্য জাকির নাইকের

বাংলাদেশের হোলি আর্টিজান বেকারিতে হামলার পর দেশজুড়ে জাকির নাইকের  নাম উঠে আসে

Updated By: Dec 2, 2018, 11:43 AM IST
‘আইন ভঙ্গ করিনি, ইসলামের শত্রুরা আমাকে নিশানা করেছে’, মন্তব্য জাকির নাইকের

নিজস্ব প্রতিবেদন: বিদেশে বসে এবার নিজের সমর্থনে মুখ খুললেন মুম্বইয়ের বিতর্কিত ইসলাম প্রচারক জাকির নাইক। বর্তমানে তিনি রয়েছেন মালয়েশিয়ায়। তাঁকে সাম্মানিক নাগরিকত্ব দিয়েছে মালয়েশিয়া সরকার।

শনিবার উত্তর মালয়েশিয়ার পেরিল প্রদেশের কাঙ্গারে এক সভায় জাকির নাইক বলেন, আমি দেশের কোনও আইন ভাঙিনি। আমাকে নিশানা করেছে ইসলামের শত্রুরা।

আরও পড়ুন-প্রসেনজিতের সঙ্গে প্রেম ছিল? ইঙ্গিতে কি বোঝাতে চাইলেন ঋতুপর্ণা? 

উল্লেখ্য, মুম্বইয়ের এই ইসলাম প্রচারকের বিরুদ্ধে হাওয়ালায় টাকা লেনদেন ও ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য করার অভিযোগ রয়েছে জাকিরের বিরুদ্ধে। বর্তমানে তিনি দেশছাড়া। ভারতের একাধিক তদন্ত সংস্থায় তাঁকে দেশে ফেরানোর চেষ্টা করলেও এখনও তা সফল হয়নি।

ওই সভায় জাকির নাইক বলেন, ‘যেসব মানুষ চান না সমাজে শান্তি আসুক তারা আমার বিরুদ্ধে বলছে। আমি শান্তির বাণী প্রচার করছি। এটা সব জায়গার জন্যই সত্যি তা সে আমার দেশ ভারত হোক কিংবা কোনও পশ্চিমি দেশ।‘

আরও পড়ুন-জাতপাতে বীতশ্রদ্ধ, এবারে কোনও দলকেই ভোট দেবে না ‘মুকুলের সোনার কেল্লা’

উল্লেখ্য, বাংলাদেশের হোলি আর্টিজান বেকারিতে হামলার পর দেশজুড়ে জাকির নাইকের  নাম উঠে আসে। ওই হামলায় জড়িত এক জঙ্গি কবুল করে সে জাকির নাইকের বক্তৃতায় উদ্বুদ্ধ হয়েছে। তার পর থেকে জাকির নাইকের বিরুদ্ধে তদন্তে নামে দেশের একাধিক তদন্ত সংস্থা।

.