'কিমকে সুস্থ দেখে দারুণ খুশি আমি', স্বস্তি পেয়ে টুইট ডোনাল্ড ট্রাম্পের

"উনি সুস্থ ভাবে ফিরে আসায় আমি ব্যক্তিগতভাবে খুব খুশি," টুইটে নিজের আনন্দ প্রকাশ করলেন মার্কিন প্রেসিডেন্ট। 

Updated By: May 3, 2020, 12:44 PM IST
'কিমকে সুস্থ দেখে দারুণ খুশি আমি', স্বস্তি পেয়ে টুইট ডোনাল্ড ট্রাম্পের

নিজস্ব প্রতিবেদন : কয়েকটি এডিট করা ছবির জের। উত্তর কোরিয়ার সুপ্রিম লিডার কিম জং-উনের মৃত্যু জল্পনা ছড়িয়েছিল গোটা বিশ্বে। অবশ্য সেই জল্পনা শেষ করে নিজেরাই কিমের ছবি প্রকাশ করেছে সে দেশের সরকার। সেই ছবি দেখে খুশি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। "উনি সুস্থ ভাবে ফিরে আসায় আমি ব্যক্তিগতভাবে খুব খুশি," টুইটে নিজের আনন্দ প্রকাশ করলেন মার্কিন প্রেসিডেন্ট। 

 চলতি সপ্তাহে কিম জং-উনের বিষয়ে সাংবাদিকদের প্রশ্ন ের উত্তরে ট্রাম্প বলেন, "উনি কেমন আছেন আমি জানি, সময় হলে সবাই জানবে।" অর্থাৎ পুরোটাই যে গুজব হতে পারে তাই নিয়ে আলোচনা শুরু হয়েছিল আন্তর্জাতিক মহলে। তাছাড়া ওয়াশিংটনের প্রকাশিত কিমের ব্যক্তিগত ট্রেনের ছবিতেও অনেকটাই ভাটা পড়েছিল কিমের অন্তর্ধান তত্ত্বের জোয়ারে। 

অবশ্য সম্পূর্ণ আশা-আশঙ্কার জবাব নিজেই মেটালেন কিম। উত্তর কোরিয়ার একাধিক সংবাদমাধ্যমে শুক্রবার পিয়ংইয়ংয়ে সারের কারখানা উদ্বোধনের অনুষ্ঠানে কিমকে দেখা যায়। এর আগে বেশ কিছু সূত্রে বলা হচ্ছিল গুরুতর অসুস্থ উত্তর কোরিয়ার শাসক। তবে এদিনের প্রকাশিত ভিডিয়ো ও ছবিতে আপাতদৃষ্টিতে কোন‌ও অসুস্থতার লক্ষণ দেখা যায়নি হাসিখুশি কিমের মধ্যে। অভ্যাসমতো ধূমপান করতে দেখা যায় তাঁকে। 

গত ১১ এপ্রিল থেকে সংবাদমাধ্যমের সামনে আসেননি কিম জং-উন। ১৫ এপ্রিল তাঁর ঠাকুরদার জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ না দেওয়ায় আর‌ও বাড়ে জল্পনা। সেই সঙ্গে এডিট করা ভুয়া ছবি। তবে সব জল্পনার অবসান নিজেই ঘটালেন উত্তর কোরিয়ার সুপ্রিম লিডার।

আরও পড়ুন : করোনা থেকে তাঁর প্রাণ বাঁচানো চিকিৎসকের নামে ছেলের নাম দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

.