পাক অধিকৃত কাশ্মীরে খোদ প্রধানমন্ত্রীর সভাতেই উঠল ‘গো ব্যাক ইমরান’ স্লোগান

পাক অধিকৃত কাশ্মীরের মানুষদের ওপরে অত্যাচারের পাশাপাশি সেখানকার মানুষের অভিযোগ, কাশ্মীরের সঙ্গে জলযুদ্ধ শুরু করেছে ইসলামাবাদ

Updated: Sep 14, 2019, 07:21 PM IST
পাক অধিকৃত কাশ্মীরে খোদ প্রধানমন্ত্রীর সভাতেই উঠল ‘গো ব্যাক ইমরান’ স্লোগান

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর উপত্যকার মানুষদের শুভাকাঙ্খী হিসেবে নিজেকে তুলে ধরতে লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইমরান খান। কিন্তু কোথাও হালে পানি পাননি। এর মধ্যে পাক অধিকৃত কাশ্মীরে তাঁর ইমেজ কেন তা টের পেলেন পাক প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-নাবালিকাকে ধর্ষণের পর খুন! বস্তায় ভরে দেহ লোপাটের চেষ্টা, কান্নার আওয়াজ ধরিয়ে দিল অভিযুক্তকে

শুক্রবার এক জনসভা করেন ইমরান খান। সেখানে কাশ্মীর নিয়ে ভারতের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। জম্মু ও কাশ্মীরের মানুষদের জন্য জোরাল আওয়াজ ওঠানোর কথা বলেন। তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের মানুষদের ওপরে অত্যাচার করছে ভারত। ওদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দুনিয়ার প্রতিটি প্লাটফর্মে তা তুলে ধরা হবে। সে সব শুনে জনতা উল্লাস করার পরিবর্তে গো ব্যাক নিয়াজি স্লোগান দিতে থাকেন।

উল্লেখ্য, পাক অধিকৃত কাশ্মীরের প্রায়ই পাক সরকারের বিরুদ্ধে সোচাচার হন সেখানকার মানুষজন। সেনা নামিয়ে সেই ক্ষোভ বহুদিন ধরেই চাপা দেওয়ার চেষ্টা করে আসছে। এদিন জনাতার মধ্যে থেকে আওয়াজ ওঠে, কাশ্মীর বনেগা হিন্দুস্থান, কাশ্মীর কো আজাদ করো, গো ব্যাক ইমরান।

আরও পড়ুন-শ্চিমবঙ্গের অবস্থা কাশ্মীরের থেকেও খারাপ, বিস্ফোরক দিলীপ

পাক অধিকৃত কাশ্মীরের মানুষদের ওপরে অত্যাচারের পাশাপাশি সেখানকার মানুষের অভিযোগ, কাশ্মীরের সঙ্গে জলযুদ্ধ শুরু করেছে ইসলামাবাদ। এই অঞ্ল থেকে জল নিয়ে পাকিস্তানের অধিকাংশ বড় শহরে নিয়ে চলে যাচ্ছে পাক সরকার।