Imran Khan: হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইমরান, মঙ্গলবার মিছিল শুরু সেই ওয়াজিরাবাদেই

কিছুদিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছে ইমরানকে। ইমরান বিরুদ্ধে তোষাখানা কেলেঙ্কারির তদন্তও চলছে

Updated By: Nov 7, 2022, 12:25 AM IST
Imran Khan: হাসপাতাল থেকে ছাড়া পেলেন ইমরান, মঙ্গলবার মিছিল শুরু সেই ওয়াজিরাবাদেই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লাহোরের হাসপাতাল থেকে ছাড়া পেলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে এক মিছিল করার সময় তাঁকে লক্ষ্য কে গুলি চালায় এক হামলাকারী। তাতে গুলি লাগে ইমরান খানের পায়ে। গুলিবিদ্ধি হন তাঁর বেশ কয়েকজন সঙ্গী। লাহোরের যে হাসপাতালে তাঁর পা থেকে বুলেটে বের করা হয় সেই সওকত খানম হাসপাতালের তরফে রবিবার জানানো হয়, ইমরান খানকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি থাকবেন তাঁর জামান পার্কের বাড়িতে। সেখানেই তিনি সওকত খানম হাসপাতালের চিকিত্সক ডা ফায়সল সুলতানের তত্ববধানে চিকিত্সাধীন থাকবেন।

আরও পড়ুন-মুম্বই কাঁটায় ফের বিদ্ধ এটিকে মোহনবাগান! ১০ জনে খেলে ড্র করল সবুজ-মেরুন

এদিকে, রবিবারই হাসপাতাল থেকে এক সাংবাদিক সম্মেলনে ইমরান খান জানিয়েছেন, ওয়াজিরাবাদের যে জায়গায় তাঁর উপরে হামলা হয়েছিল ঠিক সেই জায়গা থেকেই তাঁর লং মার্চ ফের শুরু হবে। প্রসঙ্গত, ইমরানের উপরে ওই হামলায় নিহত হন ইমরান খানের দলের কর্মী মোয়াজ্জম গোন্ডাল।

বৃহস্পতিবার ওয়াজিরাবাদের জাফারালি খান চকে ঘটনাটি ঘটে। সেখানে রিয়েল ফ্রিডম র‌্যালি করার সময়ে ইমরানকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। গুলি ইমরানের পায়ে লাগে। ঘটনায় ইমরান ছাড়াও আরও চারজন আহত হন। ঘটনার পরেই ইমরান খানকে বুলেট প্রুফ গাড়িতে সরিয়ে নিয়ে যাওয়া হয়। 

কিছুদিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী পদ থেকে সরে যেতে হয়েছে ইমরানকে। ইমরান বিরুদ্ধে তোষাখানা কেলেঙ্কারির তদন্তও চলছে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, প্রধানমন্ত্রী থাকাকালীন বহু দামি উপহার পেয়েছিলেন ইমরান খান। সেইসব উপহার সরকারি খাজাঞ্চিখানায় জমা না দিয়ে সেইসব উপহার সম্পর্কে মিথ্যে তথ্য দিয়েছেন সরকারকে। কোনও কোনও উপহার বিক্রি করে দেওয়ার অভিযোগও ওঠে তাঁর বিরুদ্ধে। তবে ক্ষমতা হারিয়েও ক্ষমতায় ফেরার সলতে পাকাচ্ছিলেন পাক কিং খান। কিন্তু আগামী ৫ বছর কোনও নির্বাচনে লড়াই করতে পারবেন না ইমরান খান। এই ঘোষণা করেছে সে দেশের নির্বাচন কমিশন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.