'ভারতে টিকার উৎপাদন বৃদ্ধিই হতে পারে Game Changer', মত Biden প্রশাসনের

এমনটাই মনে করেন মার্কিন বিদেশ দফতরের মুখপাত্র নেড প্রাইস।   

Updated By: Jun 4, 2021, 10:49 AM IST
  'ভারতে টিকার উৎপাদন বৃদ্ধিই হতে পারে Game Changer', মত Biden প্রশাসনের

নিজস্ব প্রতিবেদন: আগের তুলনায় বর্তমানে ভারতে করোনা টিকার উৎপাদন বেড়েছে। টিকার এই উৎপাদন বৃদ্ধিই নাকি হতে পারে করোনা মোকাবিলায় গেম চেঞ্জার। এমনই মন্তব্য করলেন মার্কিন বিদেশ দফতরের মুখপাত্র নেড প্রাইস। 

তিনি বলেন, "করোনার দ্বিতীয় ঢেউ ভারতের উপর মারাত্মক প্রভাব ফেলেছে। সমাজের প্রতিটা স্তরে এই মারণ ভাইরাস প্রভাব পড়েছে। সেজন্যই আমরা বারবারা টিকা উৎপাদনের উপর জোড় দেওয়ার কথা বলছি। আমাদের বিশ্বাস ভারতে টিকার উৎপাদন যে হারে বৃদ্ধি পেয়েছে, সেটাই গেম চেঞ্জার হবে।"    

আরও পড়ুন: বিশ্বজুড়ে দ্রুত গতিতে বাড়ছে খাবারের দাম, উল্লেখ FAO এর রিপোর্টে

আরও পড়ুন: Dominica-র আদালতে স্থগিত শুনানি, এখনই ভারতে Mehul Choksi-কে প্রত্যর্পণ নয়

প্রসঙ্গত, গতকালই বড় ঘোষণা করেছে আমেরিকা। জুনের মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে অন্তত ৮০ মিলিয়ন টিকা পাঠানোর পরিকল্পনা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। তারই অংশ হিসেবে তারা টিকা দেবে নয়াদিল্লিকেও। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন করে তা জানান মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস (Kamala D Harris)। নরেন্দ্র মোদী (PM Narendra Modi) টুইট করে বলেন,''কিছুক্ষণ আগে কমলা হ্যারিসের সঙ্গে কথা হয়েছে। বিশ্বজুড়ে মার্কিন যুক্তরাষ্ট্রের ভ্যাকসিন বণ্টনের অংশ হিসেবে টিকা দেওয়ার আশ্বাস দিয়েছেন। মার্কিন সরকার, ব্যবসায়ী ও অনাবাসী ভারতীয়দের থেকে যে সহযোগিতা পেয়েছি, সেজন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছি।'' প্রথম ধাপে ২৫ মিলিয়ন টিকার ডোজ দেওয়া হবে সংশ্লিষ্ট দেশগুলিকে। বাইডেন-হ্যারিস প্রশাসনিক কাঠামোর অন্তর্গত জুনের মধ্যে বিশ্বজুড়ে ৮০ মিলিয়ন ডোজ বণ্টনের পরিকল্পনা করেছে ওয়াশিংটন।

.